May 10, 2024
আঞ্চলিক

মুজিববর্ষ উদযাপন, মাল্টিপারপাস ও সাংবাদিক কল্যাণ তহবিল গঠনসহ নানা সিদ্ধান্ত গ্রহণ

কেইউজে’র নির্বাহী কমিটির সভা

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা সাংবাদিক ইউনিয়ন (কেইউজে)’র কার্যনির্বাহী কমিটির সভা গতকাল শনিবার বেলা ১১টায় ইউনিয়নের নিজস্ব কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন ইউনিয়নের সভাপতি মো. মুন্সি মাহবুব আলম সোহাগ। সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক ও বিএফইউজে’র নির্বাহী সদস্য মো. সাঈয়েদুজ্জামান সম্রাট।

সভায় বক্তৃতা করেন সহ-সভাপতি মো. হুমায়ুন কবীর ও মহেন্দ্র নাথ সেন, যুগ্ম সম্পাদক নেয়ামুল হোসেন কচি, কোষাধ্যক্ষ অভিজিৎ পাল, দপ্তর সম্পাদক জয়নাল ফরাজী, প্রচার ও সাংস্কৃতিক সম্পাদক নূর হাসান জনি, নির্বাহী সদস্য আনোয়ারুল ইসলাম কাজল, আল মাহমুদ প্রিন্স ও বিমল সাহা।

সভার শুরুতে কেইউজে’র সদস্য উত্তম মণ্ডলের শিশু পুত্রের অকাল মৃত্যুতে এক মিনিট নিরবতা পালন করা হয় এবং শোক প্রস্তাব গৃহিত হয়। সভায় মুজিববর্ষ যথাযথভাবে পালনের জন্য ব্যাপক কর্মসূচি গ্রহণ করা হয়। কর্মসূচির মধ্যে রয়েছে- ১লা মার্চ বঙ্গবন্ধুর পলাতক খুনীদের দেশে ফিরিয়ে এনে বিচারের দাবি এবং ১৯২০-১৯৭৫ সময়কালকে ‘মুজিবযুগ’ ঘোষণার দাবিতে গণস্বাক্ষর কর্মসূচির উদ্বোধন ও মানববন্ধন কর্মসূচি পালন, ১৪ এপ্রিল থেকে নগরীর গোলকমনি শিশু পার্কে ১৫ দিনব্যাপী ‘মুজিববর্ষ আনন্দ মেলা’ আয়োজন। উক্ত মেলা চলাকালে প্রতিদিন বঙ্গবন্ধুর কর্মময় জীবনের উপর আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

এছাড়া কেইউজে’র সাংবাদিক কল্যাণ তহবিল পুনরায় চালুর সিদ্ধান্ত নেওয়া হয়। এজন্য আগামী ১০ ফেব্র“য়ারির মধ্যে প্রত্যেক সদস্যকে মাসিক দুইশত টাকা করে (জানুয়ারি+ফেব্র“য়ারি) দুই মাসের চারশত টাকা এবং আনুষাঙ্গিক খরচ বাবদ আরও দশ টাকা কোষাধ্যক্ষের নিকট জমা দিতে অনুরোধ করা হয়। উক্ত তারিখের পর আর কোন সদস্যকে সাংবাদিক কল্যাণ তহবিলে অন্তর্ভুক্ত করা হবে না বলে সিদ্ধান্ত নেওয়া হয়। একই সাথে ইউনিয়নের মাল্টিপারপাস বাস্তবায়নের জন্য পূর্বের উপ-কমিটি পুনর্গঠন করা হয়। সভা থেকে ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মো. শাহ আলমের আবেদনের প্রেক্ষিতে বিগত কর্মকাণ্ডে নিন্দা জানিয়ে শর্ত সাপেক্ষে তার সাময়িক বহিস্কার আদেশ প্রত্যাহার করা হয়।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *