April 27, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

মুক্তিযোদ্ধা শাহাদাৎ মোল্যা হত্যা মামলায় আ’লীগ নেতাসহ আটক ৩

দ. প্রতিবেদক
খুলনা মহানগরীর রায়েরমহল এলাকার চাঞ্চল্যকর মুক্তিযোদ্ধা ও সোনাডাঙ্গা থানা আওয়ামী লীগের মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক শাহাদাৎ হোসেন মোল্যার হত্যা মামলার মূল পরিকল্পনাকারী ১৬নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকারসহ তিনজনকে আটক করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।
সোমবার গভীর রাতে সিআইডি’র পরিদর্শক শেখ শাজাহান অভিযান চালিয়ে নগরীর বিভিন্ন স্থান থেকে ১৬ নং ওয়ার্ড আ’লীগের সাবেক সাধারণ সম্পাদক বাহাউদ্দিন খন্দকার (৪৭), মোঃ মিরাজ শেখ (৩৪) ও মোঃ সোহরাব মোল্যা (৪৯) কে আটক করেন।
মামলার এজাহার সূত্রে জানা গেছে, ২০১৭ সালের ১৪ জুন রায়েরমহল হামিদনগরের ঈদগাহ মাঠ সংলগ্ন দিলুর চায়ের দাকোনে লোকজনের সাথে বসা ছিলেন। এ সময় দুর্বৃত্তরা বন্দুক দিয়ে গুলি ও বোমা মেরে হত্যা করে শাহাদৎ মোল্যাকে। ওই ঘটনায় নিহত শাহাদাৎ মোল্যার ছেলে আল মামুন সুমন বাদী হয়ে ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৭/৮ জনকে আসামী করে হরিণটানা থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলার অগ্রগতি না হওয়ায় ওই বছর আগস্ট মাসে মামলাটি সিআইডিতে হস্থান্তর করা হয়। সিআইডি পুলিশ দীর্ঘদিন তদন্ত করেন। এ হত্যাকাণ্ডের ঘটনায় বাহাউদ্দিন খন্দকার, মোঃ মিরাজ শেখ ও মোঃ সোহরাব মোল্যার সম্পৃক্ততার প্রমাণ মেলে। সিআইডি পুলিশের অভিযানে তিনজনকে আটক করার পর গতকাল সোমবার আসামীদের মুখ্য মহানগর হাকিমের আদালতে পাঠানো হয়।
এ বিষয়ে মামলার তদন্তকারী কর্মকর্তা সিআইডি’র পরিদর্শক শেখ শাজাহান জানান, আটক বাহাউদ্দিন খন্দকার, মিরাজ শেখ ও সোহরাব মোল্যাসহ অপর আসামীদের যোগসাজসে পরিকল্পিতভাবে গুলি করে শাহাদাৎ হোসেন মোল্যাকে হত্যা করার প্রমাণ পেয়েছেন বলে তিনি তদন্তর মাধ্যমে জেনেছেন। আটক এই তিন আসামীর বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে বলে তিনি জানান।
এ দিকে স্থানীয়ভাবে জানাগেছে, আ’লীগ নেতা বাহাউদ্দিন খন্দকার ও মিরাজ শেখের বিরুদ্ধে দলিল লেখক জাকির হোসেন হত্যা মামলাসহ বেশ কয়েকটি জমি দখলের মামলা রয়েছে।
এ বিষয়ে মামলার বাদী আল মামুন সুমন সিআইডির কর্মকর্তাদের তদন্তে যাদের নাম এসেছে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *