May 2, 2024
আঞ্চলিক

মুকসুদপুরের বানিয়ারচর ক্যাথলিক চার্চ পরিদর্শন করলেন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত

 

মুকসুদপুর (গোপালগঞ্জ) প্রতিনিধি

গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার বানিয়ারচর ক্যাথলিক চার্চ পরিদর্শন করেছেন বাংলাদেশে নিযুক্ত মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার। গতকাল শুক্রবার সকাল পোনে ৯টার সময় গোপালগঞ্জ থেকে ঢাকা যাওয়ার পথে ক্যাথলিক চার্চ পরিদর্শন করেন। তিনি পোনে ৯টার সময় বানিয়ারচর এসে পৌছালে খ্রিষ্টান ধর্মালম্বীর শতশত লোক তাকে ফুলের তোড়া দিয়ে অভ্যর্থনা জানান।

পরে বানিয়ারচর ক্যাথলিক চার্চের পালক পুরোহিত ফাদার রিংকু গোমেজ এর সভাপতিত্বে মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার তার বক্তব্যে বলেন, এই জায়গা পরিদর্শন করেছি এবং সব কিছু দেখেছি। এটা আমাকে স্বরন করিয়ে দেয় যে আমরা সবাই ইশ্বরের সন্তান। ধন্যবাদ জানাই সুন্দর করে  এখানকার ইতিহাস সবকিছু জানানোর জন্য এবং যে ঘটনা এখানে ঘটেছে আমেরিকান প্রেসিডেন্টের পক্ষ থেকেও শোক প্রকাশ করি।

এসময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ক্যাথলিক চার্চের বরিশাল বিভাগের বিশপ লরেন্স সব্রত হাওলাদার, ফাদার লাজারুচ গোমেজ, বিভুদান বৈরাগী প্রমুখ। এসময় উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূতের স্ত্রী মিশেল এ্যাডেলম্যান, মুকসুদপুর-কাশিয়ানীর সার্কেল এসপি মোঃ আনোয়ার হোসেন ভুইয়া, মুকসুদপুর উপজেলা নির্বাহী অফিসার তাসলিমা আলী, ওসি মোস্তফা কামাল পাশা, সিন্দিয়াঘাট পুলিশ ফাঁড়ির ইনচার্জ আবুল বাসার, স্থানীয় ইউপি চেয়ারম্যান অখিল বৈরাগী প্রমূখ। পরে মার্কিন যুক্তরাষ্ট্রের রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার ২০০১ সালে ৩রা জুন ধর্মীয় অনুষ্ঠান চলাকালে বোমা বিস্ফোরণে ১০ জন নিহতদের কবর স্থানে গিয়ে মোমবাতি জ্বালিয়ে শোক প্রকাশ করে এবং নিহতদের পরিবারদের শান্তনা দেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *