May 4, 2024
খেলাধুলা

মিরাজের ব্যাটে টাইগারদের ৪০০

দলীয় ৪০০ রানের গণ্ডি পার করেছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজের লড়াকু ব্যাটিংয়ে প্রথম ইনিংসে এই স্কোর করতে পারে টাইগাররা।

এ প্রতিবেদন লেখা পর্যন্ত ১৪৩ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ৪০৫ রান করেছে বাংলাদেশ। মেহেদি হাসান মিরাজ ৮৫ ও নাঈম হাসান ২০ রানে অপরাজিত আছেন।

এর আগে মিরাজের সঙ্গে ৪৪ রানের জুটি গড়ে ব্যক্তিগত ১৮ রানে শ্যানন গ্যাব্রিয়েলের বলে বিদায় নেন তাইজুল ইসলাম। বাংলাদেশ হারায় অষ্টম উইকেট।

নিজের টেস্ট ক্যারিয়ারের তৃতীয় হাফসেঞ্চুরির দেখা পেলেন মেহেদি হাসান মিরাজ। ৯৯ বলে ফিফটি করেন এই ডানহাতি।

ব্যক্তিগত ৬৮ রান করে রাকিম কর্নওয়ালের বলে ফেরেন সাকিব আল হাসান। ১৫০ বল খেলে ৫টি চারের সাহায্যে নিজের ইনিংস সাজিয়েছিলেন তিনি।

সাকিব আল হাসান ও মেহেদি হাসান মিরাজের ব্যাটে দলীয় ৩০০ রান পার করে বাংলাদেশ। সপ্তম উইকেট জুটিতে তারা ফিফটিও করেছে।

টেস্ট ক্রিকেটে ২ বছর ২ মাস পর হাফসেঞ্চুরির দেখা পেয়েছেন সাকিব আল হাসান। সর্বশেষ ২০১৮ সালের ৩০ নভেম্বর ঢাকার মাঠে এই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষেই ৮০ রানের একটি ইনিংস খেলেছিলেন তিনি। এনিয়ে সাদা পোশাকে ২৫তম ফিফটি করলেন এই বাঁহাতি।

বুধবার (০২ ফেব্রুয়ারি) প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই লিটন দাশকে হারায় বাংলাদেশ। এদিন তৃতীয় ওভারে স্পিনার জোমেল ওয়ারিক্যানের বলে বোল্ড হন এই ডানহাতি। ৯৭ বলে ৪টি চারে ৪১ রান করেছেন তিনি।

দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে বুধবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে মুখোমুখি হয় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ। টস জিতে আগে ব্যাট করতে নামা স্বাগতিকরা প্রথম দিন ৫ উইকেট হারিয়ে ২৪২ রানে শেষ করে। ওপেনার সাদমান ইসলাম সর্বোচ্চ ৫৯ রান করেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *