May 19, 2024
খেলাধুলা

মাশরাফিদের হারিয়েও মোহমেডানের বিদায়

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের চলতি আসরে তারকাসমৃদ্ধ দল গড়েছিল মোহামেডান স্পোর্টিং ক্লাব। লিগ শেষ না হলেও ‘গড়েছিল’ শব্দটি ব্যবহার করতে হচ্ছে। কারণ, লিগ পর্ব শেষ হওয়ার আগেই বিদায় নিশ্চিত হয়েছে ঐতিহ্যবাহী ক্লাবটির। এবার সুপার লিগের টিকিট পায়নি সাদা-কালোরা। ১১ দলের টুর্নামেন্টে সাত নম্বরে থেকে লিগ শেষ করতে হলো মোহামেডানকে।

আজ (শুক্রবার) লিগ পর্বে নিজেদের শেষ ম্যাচে মাশরাফি বিন মুর্তজার লিজেন্ডস অব রূপগঞ্জের মুখোমুখি হয় মোহামেডান। যেখানে কুশল মেন্ডিজের সেঞ্চুরি আর মাহমুদউল্লাহ রিয়াদের ঝড়ো ফিফটিতে আগে ব্যাট করে স্কোরবোর্ডে ৩০৭ রানের সংগ্রহ পায় তারা। ৩০৮ রানের লক্ষ্যে ব্যাট করতে নামা রূপগঞ্জকে ২২৭ রানে অলআউট করে ৮০ রানের বিশাল ব্যবধানে জিতেছে মোহামেডান। তবে তাদের এই জয় কাজে আসেনি তাদের।

তারকাসমৃদ্ধ দল গড়েও লিগের শুরু থেকে ভালো করতে পারেনি মোহামেডান। তবুও দশম রাউন্ড পর্যন্ত আশা জিইয়ে রেখেছিল তারা। তবে বৃহস্পতিবার নবাগত রূপগঞ্জ টাইগার্সের জয়ে সব সম্ভাবনা শেষ হয়ে যায়। গাজী গ্রুপ আর রূপগঞ্জ টাইগার্সের মতো ১০ ম্যাচে সমান ৫টা করে জয়-পরাজয়ে সমান ১০ পয়েন্ট থাকলেও মুখোমুখি দেখায় দুই দলের সঙ্গেই হেরেছে মোহামেডান, এজন্য লিগ পর্বেই বিদায় নিতে হলো তাদের।

ডিপিএলের বাইলজ প্রসঙ্গে সিসিডিএম মহাসচিব আলী হোসেন বলেন, ‘পয়েন্ট সমান হলে লিগের নিয়ম হচ্ছে সর্বোচ্চ জয়, এরপর দেখব হেড টু হেড। সবশেষ আমরা দেখবে নেট রান রেট। সেভাবেই হিসাব হবে।’

নিয়মরক্ষার ম্যাচে বিকেএসপিতে আগে ব্যাট করতে নেমে উদ্বোধনী জুটিতে ভালো শুরু পায় মোহামেডান। ওপেনার রনি তালুকদার ৩১ রানে ফিরলেও অর্ধশতক তুলে নেন পারভেজ হোসেন ইমন, খেলেন ৬৮ বলে ৭৬ রানের ইনিংস। বিদেশি রিক্রুট লঙ্কান ক্রিকেটার কুশল মেন্ডিস সেঞ্চুরি হাঁকিয়ে আউট হন ১০১ রান করে। যেখানে ৭টি চার ও ছক্কা হাঁকান ৪টি। শেষদিকে মাহমুদউল্লাহ খেলেন ৪৭ বলে ৭০ রানের ঝড়ো ইনিংস।

এতে ইনিংসের ৪৮তম ওভারে অলআউট হওয়ার আগে স্কোর বোর্ডে ৩০৭ রানের সংগ্রহ পায় মোহামেডান। রূপগঞ্জের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন মেহেদী হাসান রানা। মাশরাফির শিকার ১ উইকেট।

৩০৮ রানের জাবাবে ব্যাট করতে নেমে নাঈম ইসলাম ছাড়া দলটির আর কোনো ব্যাটসম্যানই সুবিধা করতে পারেননি। ফর্মের তুঙ্গে থাকা নাঈম খেলেন ৮০ রানের ইনিংস। ১১৮ বলে ৮টি চার মারেন তিনি। সঙ্গে ওপেনার রকিবুল হাসান করেন ৩৩ রান। তৃতীয় সর্বোচ্চ ইনিংসটি মাশরাফির ব্যাট থেকে। ৩০ রান করে রূপগঞ্জ অধিনায়ক। মোহামেডানের হয়ে একাই ৫ উইকেট নেন বাঁহাতি স্পিনার নাজমুল ইসলাম অপু।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *