April 28, 2024
আঞ্চলিককরোনালেটেস্ট

মানবিক যুবনেতা শেখ সুজনের ব্যতিক্রমী উদ্যোগ, ৭২ জন হিজড়াকে খাদ্য সহায়তা

দ. প্রতিবেদক : এবার ৭২ জন হিজড়াকে খাদ্য সহায়তা প্রদান করেছেন খুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক, মানবিক যুবনেতা শেখ শাহাজালাল হোসেন সুজন। আজ সোমবার খালিশপুর, দৌলতপুর ও খানজাহান আলী থানার হিজড়া সম্প্রদায়ের এসব লোকদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।

খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে- দুই প্রকার চাল, ডাল, তেল, চিনি, দুধ, সাবান, দুই প্রকার সেমাই, নুডুলস, লাউ ও কুমড়া।

জানা গেছে, শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান এমপির নির্দেশনায় খালিশপুর, দৌলতপুর এবং খানজাহানআলী থানায় বসবাসরত তৃতীয় লিঙ্গের মানুষদের মাঝে এসব খাদ্য সহায়তা প্রদান করা হয়।

খাদ্য বিতরণকালে উপস্থিত ছিলেন ৫নং ওয়ার্ড কাউন্সিলর মোঃ আলী, ৭নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি শেখ সেলিম আহমেদ, জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ও মহানগর যুবলীগ নেতা সাজ্জাদুর রহমান লিংকন, মোঃ মশিউর রহমান সুমন, মাষ্টার হোসাইন সবুজ, শাহরিয়ার মাহমুদ রিয়াদ, সাজ্জাত হোসেন রাজু, মহানগর ছাত্রলীগের সম্পাদকমন্ডলীর সদস্য মোঃ আল আমিন, নাজমুল হক অয়ন, বিএল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক নিশাত ফেরদৌস অনি, হৃদয়, তানভীর প্রমুখ।

এ বিষয়ে খুলনা মহানগর যুবলীগের যুগ্ম আহবায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন বলেন, ইসলামের দৃষ্টিতে তৃতীয় লিঙ্গ (হিজড়া) মানব সম্প্রদায়ের অন্তর্ভুক্ত এবং মানুষ হিসেবে যথাযথ সম্মান ও অধিকার তাদের প্রাপ্য। ত্রুটিপূর্ণ দৈহিক গঠনের জন্য অন্যান্য ত্রুটিপূর্ণ মানুষের মতো তারাও মানুষের সহানুভূতির দাবিদার। এজন্য তাদেরকেও এ খাদ্য সহায়তা প্রদান করা হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *