April 28, 2024
আঞ্চলিক

মাদকাসক্তি সমাজ ও পরিবারকে ধ্বংস করে দেয় : সিটি মেয়র

 

খবর বিজ্ঞপ্তি

খুলনা সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, মাদকাসক্তি সমাজ ও পরিবারকে ধ্বংস করে দেয়। মাদকের অভিশাপ থেকে যুব সমাজকে বাঁচাতে খুলনাকে মাদকমুক্ত নগরী হিসেবে গড়ে তুলতে সব রকম প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। নগর আওয়ামী লীগের বর্ধিত সভায় মাদকের সাথে আপোষ না করার বিষয়েও সিদ্ধান্ত নেয়া হয়েছে। তিনি মাদকের ক্ষতিকর প্রভাবের বিষয়ে ব্যাপক জনসচেতনা সৃষ্টির ওপর গুরুত্বারোপ করেন।

সিটি মেয়র গতকাল বৃহস্পতিবার সকালে নগরীর আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতাল অডিটরিয়ামে ‘মাদক ও কোভিড-১৯ প্রতিরোধে মেডিকেল শিক্ষার্থীদের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন। শেখ নুরুল ইসলাম-হোসনেয়ারা (পুষ্প) ইসলামী ফাউন্ডেশন ও হাফিজিয়া মাদ্রাসা এ সভার আয়োজন করে।

নগরবাসীকে দেয়া প্রতিশ্রæতি একে একে বাস্তবায়ন করা হচ্ছে উল্লেখ করে সিটি মেয়র আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার পাশাপাশি মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। ডিজিটাল বাংলাদেশ গড়ার স্বপ্ন ইতোমধ্যে পূরণ হয়েছে এবং মাদকমুক্ত বাংলাদেশ গড়ার আকাঙ্খাও অচিরে বাস্তবায়িত হবে। তিনি কোভিড-১৯ মহামারী প্রতিরোধে মাস্ক ব্যবহারসহ স্বাস্থ্য বিধি প্রতিপালনে সাধারণ মানুষকে উদ্বুদ্ধ করার জন্য মেডিকেল শিক্ষার্থীদের প্রতি আহŸান জানান।

আদ্-দ্বীন আকিজ মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ প্রফেসর ডাঃ আব্দুল্লাহ আল মাহবুব-এর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন ইসলামিক ফাউন্ডেশন-খুলনার বিভাগীয় কার্যালয়ের পরিচালক একেএম ফজলুর রহমান, ডেপুটি সিভিল সার্জন ডা. এসএম কামাল হোসেন, ১৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি কাজী এনায়েত আলী আলো, সাধারণ সম্পাদক শাহজাহান জমাদ্দার ও বিশিষ্ট সমাজসেবক মোল্লা আবুল কালাম আজাদ। অন্যান্যের মধ্যে বীর মুক্তিযোদ্ধা শেখ আনারুল হক, সমাজসেবক এসএম শহিদুল্লাহ, মোঃ হোসেন আলী, ফারুক হোসেন, প্রমুখ আলোচনা সভায় বক্তৃতা করেন। সভা সঞ্চালনা করেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড. শেখ অলিউল ইসলাম।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *