May 3, 2024
আঞ্চলিকলেটেস্ট

মহসেন জুট মিলস শ্রমিকদের ৩ দিনের কর্মসূচি ঘোষণা

ফুলবাড়ীগেট প্রতিনিধি
খুলনার শিরোমণি শিল্পাঞ্চলের ব্যক্তিমালিকানাধীন মহসেন জুট মিলস শ্রমিক কর্মচারীদের চুড়ান্ত পাওনা পরিশোধের দাবীতে পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সোমবার সকাল ১০ টা থেকে ১টা পর্যন্ত ৩ ঘন্টা শ্রম পরিচালকের কার্যালয় ঘেরাও কর্মসূচি পালিত হয়। নগরীর বয়রাস্থ শ্রম পরিচালকের কার্যালয় মহসেন জুট মিলস কর্মচারীরা তাদের সকল পাওনা পরিশোধের দাবীতে ঘেরাও কর্মসূচি পালন করা হয়। কর্মসূচী চলাকালে সভাপতিত্ব করেন সাবেক সিবিএ সভাপতি শহিদুল্লাহ খা।
ক্ষতিগ্রস্থ শ্রমিক পরিবারের সন্তান সাংবাদিক সাইফুল্লাহ তারেক এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন বীর মুক্তিযোদ্ধা ক্বারী মোঃ আছহাব উদ্দিন, ইঞ্জিল কাজী, মাহাতাব উদ্দিন, ইব্রাহিম কাগজি, সাবেক সিবিএ সাধারণ সম্পাদক খান গোলাম রসুল, সাংবাদিক মিহির রঞ্জন বিশ্বাস প্রমুখ।
সভায় নেতৃবৃন্দ বলেন, আগামী ১৭ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১০টায় খুলনা জেলা প্রশাসকের নিকট স্মারকলিপি প্রদান, ১৮ সেপ্টেম্বর বিকাল ৪টায় মহসেন জুট মিলস শ্রমিক কলোনীতে শ্রমিক জনসভা, ২০ সেপ্টেম্বর রবিবার খুলনা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মুখে পদযাত্রা।
নেতৃবৃন্দরা আরও বলেন, মিল মালিক জেলা প্রশাসকের কার্যালয়ের ত্রি পক্ষিয় বৈঠকের সিদ্ধান্ত অমান্য করে মিলের সিবিএদের সাথে আতাত করে একের পর এক ওয়াদা ভঙ্গ করছে। তাই মালিক ও সিবিএ নেতাদের দ্রুত গ্রেফতারের জোর দাবী জানান।
এদিকে ঘেরাও কর্মসূচী চলাকালীন শ্রমপরিচালক মোঃ মিজানুর রহমান ও জেলা প্রশাসকের প্রতিনিধি নির্বহী ম্যাজিষ্ট্রেট মোঃ রাকিবুল হাসান উপস্থিত হয়ে শ্রমিকদের বলেন, মিল মালিক এক সপ্তাহের সময় চেয়েছেন, কিন্তু আমি স্পষ্ট বলে দিয়েছি ১৭ সেপ্টেম্বর হাজিরার দিন আদালতই এর ব্যবস্থা নিবেন। তিনি আরোও বলেন, আপনি গত ৭ বছর ধরে শ্রমিকদের সকল পাওনার পরিশোধ করার অঙ্গিকার করা স্বত্বেও এ পর্যন্ত কোন ব্যবস্থা গ্রহন করেননি এজন্য আপনার উপর আমাদেও আর কোন আস্থা নাই, আদালতই এর ব্যবস্থা নিবে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *