April 28, 2024
জাতীয়লেটেস্ট

মন্ত্রী তাজুলের প্রটেকশনের পুলিশের ওপর ককটেল হামলা

রাজধানীর মিরপুর রোডের সায়েন্সল্যাব মোড়ে যানজটে পড়া স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলামের নিরাপত্তায় নিয়োজিত (প্রটেকশন) পুলিশকে লক্ষ্য করে ককটেল বিস্ফোরণ ঘটিয়েছে দুর্বৃত্তরা। এতে প্রটেকশন পুলিশের সহকারী উপ-পরিদর্শক (এএসআই) শাহাবুদ্দিন এবং সেখানে দায়িত্বরত ট্রাফিক পুলিশের কনস্টেবল আমিনুল ইসলাম (৩২) আহত হয়েছেন।

স্থানীয় সরকার মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহমুদুল হাসান জানান, মন্ত্রী তাজুল ইসলাম একটি ব্যক্তিগত অনুষ্ঠানে অংশ নিয়ে বাসায় ফেরার সময় তার গাড়ি যানজটে পড়ে। এসময় মন্ত্রীর প্রটোকলে থাকা এএসআই শাহাবুদ্দিন নেমে কনস্টেবল আমিনুলের সঙ্গে মিলে যানজট ছাড়ানোর চেষ্টা করেন। তখনই বিস্ফোরণটি ঘটানো হয়।

পরে মন্ত্রী আহত পুলিশ সদস্যদের দেখতে ঢামেক হাসপাতালে যান বলে জানান মাহমুদুল হাসান।

ঢামেক পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বিস্ফোরণে কনস্টেবল আমিনুলের হাতের আঙুলে এবং এএসআই শাহাবুদ্দিনের দুই পায়ে আঘাত লেগেছে। তাদের জরুরি বিভাগে চিকিৎসা দেওয়া হচ্ছে।

ঢামেক হাসপাতালের জরুরি বিভাগের আবাসিক সার্জন ডা. আলাউদ্দিন জানান, শাহাবুদ্দিনের বাম পায়ে হাঁটুর নিচে ককটেল বিস্ফোরণে ঢুকে যাওয়া স্প্লিন্টার বের করা হয়েছে। ওই আঘাতের কারণে তার পায়ের একটি চিকন হাঁড়ে ফ্র্যাকচার দেখা দিয়েছে। এই কারণে তার পায়ে প্লাস্টার করা হয়েছে, ডান পায়েও সামান্য ইনজুরি আছে। এছাড়া কনস্টেবল আমিনুলকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। তার হাতের আঙুলেও সামান্য চোট লেগেছে।

এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, ককটেল বিস্ফোরণে দুই পুলিশ সদস্য আহত হয়েছেন, তবে দু’জনই আশঙ্কামুক্ত।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *