May 1, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্টশীর্ষ সংবাদ

মঞ্জুরুল ইমাম হত্যার বিচার হলে কুটুকে জীবন দিতে হতো না : মেয়র খালেক

খবর বিজ্ঞপ্তি
খুলনা মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সিটি মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক বলেছেন, বিএনপি জামাত জোট সরকারের শাসনামলে রাষ্ট্রীয় মদদে সন্ত্রাস পরিচালিত হয়েছে। তারই ধারাবাহিকতায় খুলনাসহ দক্ষিণ-পশ্চিমাঞ্চল মৃত্যুপুরীতে পরিণত হয়েছিলো। সারা দেশে বেছে বেছে আওয়ামী লীগ এবং স্বাধীনতার স্বপক্ষের মেধাবী নেতাদের হত্যা করা হয়েছে।
তিনি আরো বলেন, এ্যাড. মঞ্জুরুল ইমামের হত্যার আইনী বিচার হলে কামরুল ইসলাম কুটুকে জীবন দিতে হতো না। শেখ হাসিনা রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পরে একে একে সকল হত্যার বিচার হচ্ছে। দেশে এখন আইনের শাসন চলছে। কোন হত্যাকারী, মাদক ব্যবসায়ী, ভূমিদস্যু, সন্ত্রাসীরা অন্যায় করে রক্ষা পাবে না। আর তাদেরকে সংগঠনে স্থান দেয়া হবে না। তিনি বলেন, কামরুল ইসলাম কুটু জীবন দিয়ে প্রমান করেছেন তিনি মুজিব আদর্শের যোগ্য ত্যাগী নেতা। কুটুদের জীবনের বিনিময়ের কারনেই আজ আওয়ামী লীগ রাষ্ট্রীয় ক্ষমতায়।
রবিবার বিকাল ৪টায় দলীয় কার্যালয়ে মহানগর আওয়ামী লীগের সাবেক সদস্য ও ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাবেক সভাপতি কামরুল ইসলাম কুটু’র স্মরণ সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সভায় বক্তব্য রাখেন- আওয়ামী লীগ নেতা এ্যাড. কাজী বাদশা মিয়া, নুর ইসলাম বন্দ, খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. সুজিত কুমার অধিকারী, সরফুদ্দিন বিশ্বাস বাচ্চু, এ্যাড. রজব আলী সরদার, এ্যাড. খন্দকার মজিবর রহমান, কামরুল ইসলাম বাবলু, এ্যাড. সরদার আনিসুর রহমান পপলু, সফিকুর রহমান পলাশ, পল্লব কুমার বিশ্বাস, এসএম আসাদুজ্জামান রাসেল। সভা পরিচালনা করেন মহানগর আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক মো. মুন্সি মাহবুব আলম সোহাগ।
এসময়ে উপস্থিত ছিলেন আওয়ামী লীগ নেতা এ্যাড. চিশতি সোহরাব হোসেন শিকদার, শেখ মো. ফারুক আহমেদ, কামরুজ্জামান জামাল, শ্যামল সিংহ রায়, কাউন্সিলর জেড এ মাহমুদ ডন, এ্যাড. অলোকা নন্দা দাস, ফেরদৌস আলম চাঁন ফরাজী, প্যানেল মেয়র আলী আকবর টিপু, অধ্যক্ষ শহীদুল হক মিন্টু, অধ্যাপক মিজানুর রহমান, বীরেন্দ্র নাথ ঘোষ, হাফেজ মো. শামীম, শেখ নুর মোহাম্মদ, এ্যাড. মো. সাইফুল ইসলাম, মোজাম্মেল হক হাওলাদার, একেএম সানাউল্লাহ নান্নু, কাউন্সিলর ফকির মো. সাইফুল ইসলাম, প্যানেল মেয়র আমিনুল ইসলাম মুন্না, তসলিম আহমেদ আশা, মাকসুদ আলম খাজা, মনিরুজ্জামান খান খোকন, মোল্যা মজিবর রহমান, মনিরুজ্জামান সাগর, মো. মোতালেব হোসেন, খান সাইফুল ইসলাম, এ্যাড. সেলিনা আক্তার পিয়া, শেখ শাহজালাল হোসেন সুজন, আবদুল হাই পলাশ, চ ম মুজিবর রহমান, ফেরদৌস হোসেন লাবু, এ্যাড. শামীম মোশারফ, শেখ এশারুল হক, ওয়াজেদ আলী মজনু, এসএম আকিল হোসেন, আজম খান, মুন্সি নাহিদুজ্জামান, জামিল খান, অভিজিৎ চক্রবর্তী দেবু, কাজী নজরুল ইসলাম, জাফর আহমেদ রাজা, এম এ হাসিব, ইলিয়াস হোসেন লাবু, কেএম চঞ্চল, ফেরদৌসী আলম রিতা, শবনম মুশতারি বকুল, মাহমুদুর রহমান রাজেস, জহির আব্বাস, ওমর কামাল, শেখ ফেরদৌস অনি, বায়েজীদ সিনা।
স্মরণ সভা শেষে কামরুল ইসলাম কুটু’র আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়। এছাড়া দিনব্যাপী দলীয় কার্যালয় সহ ২৯ নং ওয়ার্ডে এবং পরিবারের পক্ষে কোরআন খানি অনুষ্ঠিত হয়।
এছাড়া সকাল ১০টায় দলীয় কার্যালয়ে অকুস্থলে শহীদ বেদিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। এসময়ে খুলনা মহানগর ও জেলা আওয়ামী লীগ, সদর থানা আওয়ামী লীগ, ২৯ নং ওয়ার্ড আওয়ামী লীগ ও কাউন্সিলর, মহানগর ছাত্রলীগ এবং পরিবারের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে দুপুর ১২টায় ২৯নং ওয়ার্ড আওয়ামী লীগের উদ্যোগে ওয়ার্ড কাউন্সিলর অফিসে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *