May 3, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

ভোটের পর যেন সমালোচনা না হয় নির্বাচন কমিশন সেভাবে কাজ করবে ইসি

ভোটের পর যেন সমালোচনা না হয় নির্বাচন কমিশন সেভাবে কাজ করবে বলে জানিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

রোববার (৩১ জুলাই) সকালে রাজনৈতিক দলের সঙ্গে চলমান সংলাপের শেষ দিনে জাতীয় পার্টির সঙ্গে সংলাপকালে এমন মন্তব্য করেন তিনি।

সংলাপে সুষ্ঠুভাবে ভোট আয়োজনে রাজনৈতিক দলগুলোর সহযোগিতা চেয়ে সিইসি বলেন, অংশগ্রহণমূলক নির্বাচন করতে হলে সবার সহযোগিতা প্রয়োজন।

সংলাপে কী কী করলে সহিংসতামুক্ত নিরপেক্ষ নির্বাচন করা যাবে সেই সুপারিশ চেয়েছেন হাবিবুল আউয়াল।

দ্বাদশ সংসদ নির্বাচনকে সামনে রেখে গত ১৭ জুলাই রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করে নির্বাচন কমিশন। নিবন্ধিত ৩৯টি দলের মধ্যে বৃহস্পতিবার পর্যন্ত ২৬টি দল সংলাপে অংশ নেয়। আর দুটি দল নতুন সময় চেয়েছে। বিএনপিসহ নয়টি দল সংলাপ বর্জন করেছে। আওয়ামী লীগ ও সংসদের প্রধান বিরোধী দল জাতীয় পার্টির সঙ্গে ইসির আজকের সংলাপের মধ্য দিয়ে ধারাবাহিক সংলাপ কার্যক্রম শেষ হচ্ছে।

সংলাপের শেষ দিন বেলা ১১টায় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল ইসির সংলাপে অংশ নিয়েছে। দলটির মহাসচিব মুজিবুল হক চুন্নুর নেতৃত্বে ১৩ সদস্যের প্রতিনিধি দল ইসির সংলাপে অংশ নিয়েছেন।

প্রতিনিধি দলে আরও আছেন দলটির কো-চেয়ারম্যান সৈয়দ আবু হোসেন বাবলা ও অ্যাডভোকেট সালমা ইসলাম, প্রেসিডিয়াম সদস্য সাহিদুর রহমান টেপা, ফখরুল ইসলাম, মীর আবদুস সবুর আসুদ, শফিকুল ইসলাম সেন্টু, ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী প্রমুখ। জাপার সঙ্গে ইসির সংলাপ শেষ হবে বেলা একটায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *