April 20, 2024
জাতীয়

‘ভুল ধরার পাশাপাশি সরকারের ভালো কাজটাও তুলে ধরুন’

আওয়ামী লীগের ভুল দেখিয়ে দেওয়ার পাশাপাশি সরকারের উন্নয়ন কাজও তুলে ধরতে গণমাধ্যমকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন দলটির সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন৷

সোমবার (১৯ ডিসেম্বর) জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগ দিয়ে এই আহ্বান জানান তিনি।

এস এম কামাল বলেন, আমি আপনাদের কাছে প্রত্যাশা করি আওয়ামী লীগের ভুল চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেওয়া। আওয়ামী লীগ মুক্তিযুদ্ধের দল তারা এই ভুল করছে। আবার যেটা ভালো কাজ করে সেটাকে দেখিয়ে বলা, এই আমলে এই হচ্ছে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, ‘আমি আপনাদের কাছে চ্যালেঞ্জ ছুড়ে গেলাম শেখ হাসিনার সরকার সাংবাদিকদের নিয়ে যেভাবে কাজ করে, চিন্তা করেন অতীতে স্বাধীনতার ৫১ বছর দাঁড়িয়ে আমি স্পষ্টভাবে বলতে পারি যে অতীতে কেউ এত ভাবেনি।’

এস এম কামাল বলেন, আমাদের সময়ে যে সাংবাদিক নির্যাতিত হয়নি, সেটা আমি অস্বীকার করব না। হয়েছে, সঙ্গে সঙ্গে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এই আমলে আওয়ামী লীগের কোনো কর্মী সাংবাদিকদের সঙ্গে দুর্ব্যবহার করেনি, আমি অস্বীকার করি না। কিন্তু অতীতের মতো ১৮ জন সাংবাদিককে হত্যা করা হয়নি।

আওয়ামী লীগের এই নেতা আরও বলেন, এই আমলে যা কিছু হয়েছে সাংবাদিকদের জন্য বঙ্গবন্ধুকন্যা করেছেন। সাংবাদিক কল্যাণ ট্রাস্ট করেছেন, এই করোনার সময় ১০ কোটি টাকা দিয়েছেন শেখ হাসিনা। কোনো সাংবাদিক অসুস্থ হলে তার পাশে দাঁড়িয়েছে।

এস এম কামাল হোসেন বলেন, সাংবাদিকদের হওয়া উচিত যে বাংলাদেশ স্বাধীনতা মুক্তিযুদ্ধকে ধারণ করে। মুক্তিযুদ্ধের চেতনাকে যারা ধারণ করে। আমরা মনে করি সাংবাদিক বন্ধুদের দায়িত্ব হচ্ছে দেশকে এগিয়ে নেওয়া, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তোলা।

প্রশ্ন রেখে আওয়ামী লীগের এই সাংগঠনিক সম্পাদক বলেন, স্বাধীনতার ৫১ বছরে ২৮ বছর আওয়ামী লীগ ক্ষমতায় ছিল না৷ বঙ্গবন্ধুকে হত্যা করার মধ্য দিয়ে যারা রাষ্ট্রীয় ক্ষমতায় এসেছেন তারা কি দিয়েছে?

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *