May 4, 2024
জাতীয়

ভিড় বেড়েছে, ফেরির জন্য যাত্রীদের অপেক্ষা

রাজধানীমুখী যাত্রীদের ভিড় কমেনি ঈদের সপ্তম দিনেও। বিশেষ করে ঈদের একদিন আগে এবং ঈদের পরের দিন যারা বাড়ি এসেছিলেন, তাদের বেশির ভাগই এখন ঢাকায় ফিরছেন।

এ কারণেই বৃহস্পতিবার (২০ মে) সকাল থেকেই যাত্রীদের উপচে পড়া ভিড় রয়েছে মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ফেরি ঘাটে।

এদিকে, ঘাটে নোঙর করার সঙ্গে সঙ্গে যাত্রীতে ভরে যাচ্ছে ফেরি। একই সঙ্গে ফেরিতে জায়গা সংকুলান না হওয়ায় পন্টুনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে পরবর্তী ফেরির অপেক্ষায়। বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) বাংলাবাজার ঘাট সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রটি আরও জানায়, বৃহস্পতিবার সকাল থেকেই দক্ষিণাঞ্চলের যাত্রীরা দলে দলে বাংলাবাজার ঘাটে আসছেন। যখন যে ঘাটে ফেরি ভিড়ছে যাত্রীরা সেই ঘাটের দিকেই ছুটছেন। যাত্রী সংখ্যা বেশি হওয়ায় ফেরির জন্য ঘাটে অপেক্ষাও করতে হচ্ছে যাত্রীদের। দুর্ভোগ এড়াতে ফেরিতে সহনীয় পর্যায়ে যাত্রী বহনের বিষয়টি লক্ষ্য রাখা হচ্ছে বলেও জানা গেছে।

এদিকে, বিআইডব্লিউটিসি’র বাংলাবাজার ঘাট সূত্র জানিয়েছে, নৌরুটে যাত্রীচাপ বেশি থাকায় ১৮টি ফেরি চলাচল করছে। শিমুলিয়া ঘাটে যাত্রী নামিয়ে দ্রুত আবার বাংলাবাজার ঘাটে ফিরে আসছে ফেরিগুলো।

বাংলাবাজার ঘাটে দায়িত্বরত নৌপুলিশের সদস্যরা জানান, ফেরিতে অধিক সংখ্যক যাত্রী নিয়ে যাতে গাদাগাদি না হয়, সেদিকে বিশেষ সতর্ক থাকতে বলেছেন পুলিশ সুপার। ফেরিতে সহনীয় পর্যায়ে যাত্রী তুললেই ফেরির ডালা (গাড়ি উঠানোর পথ) বন্ধ করার নির্দেশ দেওয়া হচ্ছে এবং লোড করা ফেরিকে দ্রুত ঘাট ত্যাগ করতে বলা হচ্ছে।

শিবচর থেকে ঢাকাগামী যাত্রী মো. শাহজাহান হাওলাদার বলেন, সকাল থেকেই যাত্রীদের প্রচুর ভিড় রয়েছে ঘাটে। ফেরি ছেড়ে যাওয়ার পর অসংখ্য যাত্রীদের পন্টুনে দাঁড়িয়ে থাকতে হচ্ছে। যাত্রী বেশি থাকায় ফেরির জন্য ঘাটে অপেক্ষা করতে হচ্ছে। তাছাড়া ফেরিতেও গাদাগাদি অবস্থা।

ঢাকাগামী আরেক যাত্রী তামিম ইসলাম বলেন, যাত্রীদের ভিড় কমেনি, বাড়ছেই। ফেরির জন্য ঘাটে দাঁড়িয়ে থাকতে হচ্ছে।

বিআইডব্লিউটিসির বাংলাবাজার ফেরিঘাটের ব্যবস্থাপক মো. সালাহউদ্দিন বলেন, বৃহস্পতিবার সকাল থেকেই নৌরুটে যাত্রীদের চাপ রয়েছে। তবে ফেরি চলাচল স্বাভাবিক আছে।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *