May 5, 2024
জাতীয়

ভিপি নুরের উপর হামলার প্রতিবাদে ঢাবিতে মানববন্ধন

 

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

ডাকসু ভিপি নুরুল হক নুরের উপর বগুড়ায় হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল হয়েছে। গতকাল সোমবার বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার সামনে বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়। তার আগে রাজু ভাস্কর্য থেকে মিছিল বের করে তারা; শতাধিক শিক্ষার্থী অংশ নেন ওই মিছিলে।

কোটা সংস্কারের আন্দোলনকারীদের সংগঠন সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের প্যানেলে ভোট করে ডাকসুর ভিপি নির্বাচিত হন নুর। সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক নুর ভোটে হারান ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভনকে।

রোববার বগুড়ায় পরিষদের এক ইফতার অনুষ্ঠানে গিয়ে হামলার শিকার হন নুর। স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীরা ওই হামলা চালায় বলে অভিযোগ উঠেছে। ঢাবিতে মানববন্ধনে ডাকসুর সমাজসেবা সম্পাদক আখতার হোসেন ভিপি নুরের উপর হামলার ঘটনায় ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিবৃতি দাবি করেন।

তিনি বলেন, অতিসত্বর আপনারা আপনাদের পক্ষ থেকে বিবৃতি দিন। ডাকসুর ভিপিকে নিরাপত্তা দেওয়ার সর্বোচ্চ ব্যবস্থা গ্রহণ করুন এবং ইতোপূর্বে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে ডাকসুর ভিপির উপর যেসব অন্যায় আক্রমণ করা হয়েছে, প্রত্যেকটা আক্রমণের জবাব দিন, প্রত্যেকটাকে বিচারের আওতায় নিয়ে আসুন।

বগুড়ার আগে ব্রাহ্মণবাড়িয়ায়ও নুরের কর্মসূচিতে বাধা দেওয়ার কথা তুলে ধরেন পরিষদের যুগ্ন আহŸায়ক রাশেদ খান। নুরের উপর হামলার সঙ্গে যারা জড়িত, তাদের বিচার দাবি করেন তিনি। পরিষদের আহŸায়ক হাসান আল মামুন বগুড়ায় নুরের উপর হামলার নিন্দা ও প্রতিবাদ জানান।

বগুড়ায় নুরের উপর হামলাকারী স্থানীয় কয়েকজন ছাত্রলীগের নেতার নামও প্রকাশ করেন তিনি। হামলার ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হয়েছে বলে তিনি জানান। ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি ও সাধারণ সম্পাদককে এই ঘটনার তদন্ত করে হামলাকারীদের বিরুদ্ধে ৪৮ ঘণ্টার মধ্যে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানান মামুন।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *