May 20, 2024
করোনাজাতীয়লেটেস্ট

ভারত থেকে এলো এক লাখ হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট

দক্ষিণাঞ্চল ডেস্ক
করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবিলায় জরুরি চিকিৎসা সামগ্রীর দ্বিতীয় চালান বাংলাদেশ সরকারের কাছে হস্তান্তর করেছে ভারত। রবিবার আন্তর্জাতিক কুরিয়ার সার্ভিস ফেডেক্স এ করে এসব সামগ্রী দেশে এসে পৌছায়। ঢাকায় নিযুক্ত ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ এসব সামগ্রী হস্তান্তর করেন। চালানে রয়েছে এক লাখ হাইড্রোক্সিক্লোরোকুইন ট্যাবলেট এবং ৫০ হাজার জীবাণুমুক্ত সার্জিক্যাল ল্যাটেক্স গ্লাভস। ঢাকার ভারতীয় হাইকমিশন এ তথ্য জানায়।
বাংলাদেশ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক প্রয়োজনীয় চিকিৎসা সরবরাহ, প্রতিরক্ষামূলক সরঞ্জাম এবং সক্ষমতা বৃদ্ধির ক্ষেত্রে ভারত থেকে অব্যাহত সহায়তার প্রশংসা করেন। তিনি বলেন, সঙ্কটের সময়ে প্রতিবেশী বন্ধুর সহায়তাকে আমরা স্বাগত জানাই। হাইকমিশনার কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াইয়ে বাংলাদেশ সরকারকে ভারতের অব্যাহত সহায়তার প্রতিশ্র“তি পুনর্ব্যক্ত করেন।
সার্ক কোভিড-১৯ জরুরি তহবিলের আওতায় ও কোভিড-১৯ এর বিস্তার রোধে বাংলাদেশ সরকারের প্রচেষ্টায় সাহায্য করার উদ্দেশ্যে এই সহায়তা দেওয়া হয়েছে। চিকিৎসাসামগ্রীগুলি বাংলাদেশ সরকারের কেন্দ্রীয় মেডিক্যাল স্টোর ডিপোতে পাঠানো হয়েছে। এর আগে বিমান বাংলাদেশের সহায়তায় ওষুধগুলো ভারত থেকে আনা হয়।
এই সময়োপযোগী সাহায্যের জন্য হাইকমিশন বিমান সংস্থার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছে। এদিকে এই সাহায্যের জন্য ফেডেক্স খুলনার অথরাইজড অফিসের পক্ষ থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন মো. রাজ্জাক হোসেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *