May 14, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ভারতের দেয়া অ্যাম্বুলেন্স উপহার পেল মোংলা পৌরবাসী

বাগেরহাট প্রতিনিধি
‘বন্ধুত্বের অবদান বাংলাদেশ-ভারত মৈত্রী হোক চির অম্লান’ এই প্রতিপাদ্য নিয়ে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারত সরকার কর্তৃক মোংলা পোর্ট পৌরসভায় একটি আইসিইউ সুবিধা সম্বলিত এ্যাম্বুলেন্স প্রদান করেছে। লাইফ সাপোর্ট সম্বলিত এই অ্যাম্বুলেন্সে রয়েছে জটিল জীবন রক্ষাকারী প্রয়োজনীয় সরঞ্জামের সমন্বয়ে অত্যাধুনিক সুযোগ- সুবিধা। রোগীদের মানসম্পন্ন জরুরী সেবা এবং ট্রমা লাইফ সাপোর্ট ও প্রাথমিক চিকিৎসায় ব্যবহার করা যাবে অ্যাম্বুলেন্সটি। পৌরসভা চত্বরে (পুরাতন ডক শ্রমিক হাসপাতাল) এক আলোচনা সভা শেষে মঙ্গলবার সকাল ১১টায় অত্যাধুনিক এই অ্যাম্বুলেন্সের প্রিতিকী চাবি পৌর মেয়রের কাছে হস্তান্তর করেন ভারতীয় সহকারী হাই-কমিশনার রাজেশ কুমার রায়না।
পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ আঃ রহমান এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব তালুকদার আব্দুল খালেক। তিনি বলেন, ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মিত্র ভারতের পক্ষ থেকে এমন উপহার সত্যিই চমৎকার। দুই দেশের এমন সম্পর্ক যুগ যুগ টিকে থাকবে।’
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মোংলা উপজেলা পরিষদ চেয়ারম্যান আবু তাহের হাওলাদার, মোংলা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও মোংলা পোর্ট পৌরসভার প্রধান নির্বাহী কর্মকর্তা কমলেশ মজুমদার, বাগেরহাট ডেপুটি সার্জন ডাঃ মোঃ হাবিবুর রহমান, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সিরাজুল ইসলাম। আয়োজিত অনুষ্ঠানে পৌর পরিষদের সকল কর্মকর্তা-কর্মচারী ও কাউন্সিলরসহ আ’লীগের সহযোগী সকল সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ জে এফ জয়

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *