April 20, 2024
খেলাধুলা

ভারতের জাতীয় সঙ্গীতে গলা মেলালেন পাকিস্তানিরা

 

 

ক্রীড়া ডেস্ক

নিউজিল্যান্ডকে হারিয়ে টুর্নামেন্টে এখনও টিকে রয়েছে পাকিস্তান। অন্যদিকে ইংল্যান্ড সম সংখ্যক ম্যাচ খেলে সংগ্রহ করেছে ৮ পয়েন্ট। সেমিফাইনালের ছাড়পত্র পেতে হলে পাকিস্তানকে শেষ ম্যাচে জিততেই হবে। সেই সঙ্গে ইংল্যান্ডকেও হারতে হবে ভারতের বিপক্ষে।

আরো সহজ করে বলা যায়, আজ ভারতের বিপক্ষে ইংল্যান্ড হারলেই শেষ চারের আশা টিকে থাকবে বাংলাদেশ ও পাকিস্তানের। এমন সমীকরণের কারণে বাংলাদেশ এবং পাকিস্তানের সমস্ত সমর্থকই আজ ভারতের সমর্থনে। আর পাকিম্তানিদের কাছে তা এতটাই বেশি যে, তারা নিজেরা স্মরণও করলেন ভারতের জাতীয় সঙ্গীত ‘জনগণমন।’

ভারত ও ইংল্যান্ডের ম্যাচ সামনে রেখে সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হোসেন স¤প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি পোস্টের মাধ্যমে সকল পাকিস্তানি ভক্তদের কাছে জানতে চান, ভারত ও ইংল্যান্ডের মধ্যকার ম্যাচে তারা কোন দলকে সমর্থন দেবে? এই প্রশ্নের জবাবেই উঠে আসের পাকিস্তানিদের ভারতপ্রীতির দৃশ্য!

নাসির হোসেনের প্রশ্নের জবাবে নাসির আলী নামে এক পাকিস্তানি সমর্থক লিখেন, জনগণমন-অধিনায়ক জয় হে ভারত ভাগ্য বিধাতা! অপর এক পাকিস্তানি ভক্ত লিখেন, আমরা তো ভারতীয় বিমান বাহিনীর পাইলট অভিনন্দনকেও চা খাইয়েছি। আর কোহলিদের বসবাস তো আমাদের হৃদয়ে।

পাকিস্তানের শেষ চারে যেতে ভারত-ইংল্যান্ড ম্যাচে স্বাগতিকদের হেরে যাওয়ার বিকল্প নেই একেবারেই। তাইতো ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতের জন্য চিৎকার করে গলা ফাটাচ্ছে পুরো পাকিস্তান। ম্যাচের আগে সাবেক পাককিস্তানি পেসার শোয়েব আক্তারও ইউটিউবে ভারতের সাহায্য চেয়েছেন।

তিনি বলেন, ‘এবার ভারতের সাহায্য খুব দরকার পাকিস্তানের। ভারত যদি ইংল্যান্ডকে হারায়, তাহলে ইংল্যান্ড ছিটকে যাবে টুর্নামেন্ট থেকে। পাকিস্তান তা হলে বাকি দুই ম্যাচ জিতে ১১ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছবে। আমার মনে হয়, পাকিস্তান দারুণ ভাবে ফিরে এসেছে। এবার জেগে ওঠো ভারত। তোমাদের সাহায্য করতেই হবে। ইংল্যান্ডকে হারাও তোমরা। বাকি দুই ম্যাচ আমরা জিতবই। তখন সেমিফাইনালে তোমাদের সঙ্গে দেখা হবে।’

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *