May 3, 2024
আঞ্চলিক

ভারতীয় কোস্টগার্ডের দুই জাহাজ শুভেচ্ছা সফরে মোংলায়

দ: প্রতিবেদক

চার দিনের শুভেচ্ছা সফরে বাংলাদেশে এসেছে ভারতীয় কোস্ট গার্ডের দুটি জাহাজ ‘আইসিজিএস সুজয়’ ও ‘আইসিজিএস সরোজিনী নাইডু’। গতকাল সোমবার সকাল ১১টার সময় মংলা বন্দরের ফেয়ারওয়ে বয় এলাকায় ‘বিজিজিএস সোনার বাংলা’ ভারতীয় জাহাজ দুটিকে স্বাগত জানায়। বাংলাদেশ কোস্টগার্ড প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। পরে জাহাজ দুটিকে ওই বন্দরের জেটিতে রাখা হয়। এসময় কোস্ট গার্ডের বাদক দল ব্যান্ড বাজিয়ে জাহাজ দুটিকে স্বাগত জনায়।

জাহাজ দুটিতে উপ-মহাপরিদর্শক অনুরাগ কৌশিক এবং সিওএমডিটি (জেজি) সুমিত ধীমান অধিনায়কের দায়িত্ব পালন করছেন। আঞ্চলিক সহযোগিতা বৃদ্ধি, পারস্পারিক সম্পর্ক উন্নয়ন, প্রশিক্ষণ বিনিময় ও উভয় দেশের মধ্যে সৌহার্দ্য ও ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার লক্ষ্যে বাংলাদেশ কোস্ট গার্ড ও ভারতীয় কোস্ট গার্ডের মধ্যকার স্বাক্ষরিত চুক্তি অনুযায়ী প্রতি বছর ভারত-বাংলাদেশ পর্যায়ক্রমে এ শুভেচ্ছা বিনিময় করে যাচ্ছে।

শুভেচ্ছা সফরের অংশ হিসেবে ওই জাহাজের অধিনায়কগণ খুলনা সিটি কর্পোরেশনের মেয়র, জোনাল কমান্ডার পশ্চিম জোন, মংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও খুলনা নেভাল এরিয়ার কমান্ডারের সঙ্গে সৌজন্য সাক্ষাত করবেন।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *