April 10, 2024
খেলাধুলা

ব্যাটিংয়ে ‘সমস্যা নেই’ মাহমুদউল­াহর

ক্রীড়া ডেস্ক

পাশাপাশি নেটে প্রায় একসঙ্গে ঢুকেছিলেন তিনজন। পরে ব্যাটিং সেশন শেষে বেরিয়ে গেলেন সাকিব আল হাসান। একটু পর বের হলেন সাব্বির রহমানও। আরেকজন ব্যাটিং চালিয়ে গেলেন আরও বেশ কিছুক্ষণ। শেষ পর্যন্ত যখন বেরিয়ে এলেন, হেলমেট খুলতেই দেখা গেল মুখে হাসি। সেই হাসি ছড়িয়ে দিল স্বস্তির বার্তা। নিজের ব্যাটিং সেশন শেষে খুশি মাহমুদউল­াহ।

নেটে ব্যাটিং তিনি আগের দিনও করেছিলেন। তবে সেখানে ছিলেন সতর্ক। ছিল খানিকটা জড়তা। সোমবার এজবাস্টনের নেটে ব্যাট করলেন ৫০ মিনিট। নেটে এ দিন খেলেছেন সব ধরনের শট। শুরুর কয়েক মিনিটের পর অস্বস্তিও ধরা পড়ল না খুব একটা। কাফ মাসলের চোট জয় করে ভারতের বিপক্ষে মঙ্গলবার মাহমুদউল­াহর মাঠে নামা নিয়ে তাই সংশয় আছে সামান্যই।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা জানালেন, ফিজিওর সঙ্গে কথা বলে তারা সিদ্ধান্ত নেবেন। তবে নেট থেকে ফেরার পথে মাহমুদউল­াহ নিজে শোনালেন আশার কথা।

ব্যাটিংয়ে কোনো সমস্যা নেই। অস্বস্তি বা ব্যথা নেই। খুব ভালো নেট সেশন হয়েছে। সমস্যা আছে কেবল রানিংয়ে। এখনও পুরোপুরি করতে পারছি না। ম্যাচের দিন সকালে আবার দেখব। আমি চেষ্টার কমতি রাখছি না। ১২০ ভাগ দিয়ে চেষ্টা করছি। একবারেই না পারলে অন্য কথা। নইলে ইনশাল­াহ না খেলার কারণ নেই। দেখা যাক।

গত সোমবার আফগানিস্তানের বিপক্ষে সাউথ্যাম্পটনের ম্যাচে উইকেটে যাওয়ার কিছুক্ষণ পর থেকে খোড়াতে থাকেন মাহমুদউল­াহ। মাঠে দুই দফা চিকিৎসা নিয়ে ব্যাটিং চালিয়ে গেলেও ফিল্ডিংয়ে নামতে পারেননি। ম্যাচের পরে স্ক্যান করিয়ে ধরা পড়েছিল গ্রেড ওয়ান টিয়ার।

এসব ক্ষেত্রে সাধারণত ৭ থেকে ১০ দিনের বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়ে থাকেন ফিজিওরা। তবে ভারতের বিপক্ষে ম্যাচে খেলতে শুরু থেকেই আশাবাদী ছিলেন মাহমুদউল­াহ। ম্যাচের আগের দিন আশা উজ্জ্বল হয়েছে আরও অনেক।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *