May 20, 2024
আঞ্চলিকবিজ্ঞপ্তিলেটেস্ট

বেড়িবাঁধ সংস্কারের অভাবে বিলীন হতে চলেছে উপকূলের বিস্তীর্ণ জনপদ

খবর বিজ্ঞপ্তি
নাগরিক সমাজ ও পরিবেশ আন্দোলনের নেতৃবৃন্দ বলেছেন, বেড়িবাঁধ সংস্কারের অভাবে বিলীন হতে চলেছে উপকূলের বিস্তীর্ণ জনপদ। ঘূর্ণিঝড় আম্ফানের পর ভেঙ্গে যাওয়া বাঁধ সংস্কার করা হলেও পানি বাড়লেই বিঋিণ্ন স্থানে বাঁধ ভাঙ্গছে। গ্রামের পর গ্রাম প্লাবিত হচ্ছে। জীবিকা হারিয়ে অসংখ্য মানুষ উদ্বাস্তু। দাই জলবায়ু পরিবর্তন ও প্রাকৃতিক দুর্যোগকে মাথায় রেখে উপকূলীয় এলাকায় স্থায়ী ও টেকসই বেড়িবাঁধ নির্মাণের কাজ দ্রুত শুরু করতে হবে।
শনিবার খুলনা মহানগরীর পিকচার প্যালেস মোড়ে আয়োজিত মানববন্ধন ও সমাবেশ থেকে এই আহ্বান জানানো হয়। সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলন, পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোট, লিডার্স এবং সচেতন সংস্থা যৌথভাবে এই কর্মসূচীর আয়োজন করে।
সুন্দরবন ও উপকূল সুরক্ষা আন্দোলনের সমন্বয়ক নিখিল চন্দ্র ভদ্রের সভাপতিত্বে ও পরিবেশ সুরক্ষায় উপকূলীয় জোটের সদস্য সচিব ও সিডিপি’র খুলনা’র সমন্বয়কারী এসএম ইকবাল হোসেন বিপ্লব-এর পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তৃতা করেন জোটের আহ্বায়ক এস এম শাহনওয়াজ আলী, কৃষি ও পরিবেশ রক্ষা আন্দোলনের সভাপতি বীরমুক্তিযোদ্ধা শ্যামল সিংহ রায় বাবলু, খুলনা নাগরিক সমাজের আহ্বায়ক আ ফ ম মহসীন, মিজানুর রহমান বাবু, সাকিলা পারভীন, অ্যাডভোকেট মো. বাবুল হাওলাদার, কৌশিক দে বাপি, ওয়ার্কার্স পার্টির নগর সভাপতি শেখ মফিদুল ইসলাম, এম এ কাশেম, শাহ মামুনুর রহমান তুহীন, মহেন্দ্রনাথ সেন, শেখ মো. নাসির উদ্দিন, এস এম এ রহিম, অধ্যক্ষ শিমুল বিল্লাহ বাপ্পি প্রমূখ।

‌দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *