April 18, 2024
জাতীয়

বেনাপোলে ৬৫১ কার্টন সেভিং ফোম জব্দ

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

বেনাপোল স্থল বন্দরে কাগজপত্র ছাড়া আনা ৬৫১ কার্টন জিলেট সেভিং ফোমের একটি চালান জব্দ করেছে শুল্ক বিভাগ। বেনাপোল শুল্কভবনের কমিশনার বেলাল হোসাইন চৌধুরী জানান, বুধবার সন্ধ্যায় চালানটি বন্দরের ১ নম্বর শেডের সামনে থেকে জব্দ করা হয়।

চালানটির মাধ্যমে ১৬ লাখ টাকার রাজস্ব ফাঁকি দেয়ার চেষ্টা চলছিল জানিয়ে তিনি বলেন, ১৩ মার্চ একটি ভারতীয় ট্রাকে গার্মেন্টস পণ্য চালানের সঙ্গে ৬৫১ কার্টন জিলেট শেভিং ফোম আনা হয়। চালানের সঙ্গে কোনো কাগজপত্র পাওয়া যায়নি। ৯ নম্বর শেডে গার্মেন্টস পণ্য খালাশের পর ট্রাকটি ১ নম্বর শেডের সামনে দুই দিন রেখে দেওয়া হয়। গোয়েন্দা নজরদারির বিষয়টি আঁচ করতে পেরে ট্রাক রেখে চালক পালিয়ে গেছেন বলে ধারণা করা হচ্ছে।

৬৫১টি কার্টনে মোট ৭৮১২টি সেভিং ফোম পাওয়া গেছে জানিয়ে তিনি বলেন, নো-এন্ট্রির মাধ্যমে চালানটি এসেছে। একটি চোরাচালান চক্র ‘প্রোকটার অ্যান্ড গ্যামবেল বাংলাদেশ’ নামে স্টিকার লাগিয়ে এটি এনেছে। ঘটনা তদন্ত করতে অতিরিক্ত কমিশনার জাকির হোসেনকে প্রধান করে পাঁচ সদস্যের কমিটি গঠন করা হয়েছে জানিয়ে তিনি বলেন, সিঅ্যান্ডএফ এজেন্টসহ সংশ্লিষ্ট সবাইকে খুঁজে বের করে তাদের বিরুদ্ধে ফৌজদারি মামলা করা হবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *