May 3, 2024
জাতীয়লেটেস্টশীর্ষ সংবাদ

বৃহস্পতিবার ঢাকায় আসছেন ভারতের পররাষ্ট্রমন্ত্রী

ভারতের পররাষ্ট্রমন্ত্রী ড. এস জয়শঙ্কর আগামীকাল বৃহস্পতিবার (২৮ এপ্রিল) দুই দিনের সফরে ঢাকায় আসছেন। এদিন দুপুরে দিল্লি থেকে ঢাকায় পৌঁছাবেন তিনি।

ঢাকা সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন। এছাড়াও পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকে অংশ নেবেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের জন্য দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আমন্ত্রণপত্র নিয়ে ঢাকায় আসছেন এস জয়শঙ্কর। আগামী জুনের মাঝামাঝি শেখ হাসিনা ভারত যাবেন বলে আশা করা হচ্ছে।

পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন প্রত্যাশা করছেন, ভারতের পররাষ্ট্রমন্ত্রী বাংলাদেশের জন্য নিশ্চয় কোনো সুখবর নিয়ে আসবেন।

এদিকে বুধবার (২৭ এপ্রিল) ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় জানিয়েছে এস জয়শঙ্কর আগামী ২৮-৩০ এপ্রিল বাংলাদেশ ও ভুটান সফর করবেন। বাংলাদেশ সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন। এছাড়া পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেনের সঙ্গেও আলোচনা করবেন।

ভারতের পররাষ্ট্রমন্ত্রীর বাংলাদেশ সফরকে উভয় দেশের কূটনৈতিক সম্পর্ক প্রতিষ্ঠার ৫০ বছর উদযাপনে দ্বিপাক্ষিক উচ্চ-পর্যায়ের এবং বিনিময়ের পরিপ্রেক্ষিতে দেখা যেতে পারে। এর আগে ভারতের পররাষ্ট্রমন্ত্রী ২০২১ সালের মার্চ মাসে বাংলাদেশ সফর করেছিলেন।

প্রসঙ্গত, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি গত বছর ২৬ মার্চ স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় আসেন। সে সময় তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ভারত সফরের আমন্ত্রণ জানান।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *