May 9, 2024
খেলাধুলা

বিসিবি’র সাথে ক্রিকেটারদের আলোচনা ফলপ্রসূ, ক্যাম্পে যাচ্ছেন আগামীকাল

ক্রীড়া ডেস্ক
দাবি-দাওয়া নিয়ে ক্রিকেট বোর্ডের সঙ্গে আলোচনা ফলপ্রসূ হয়েছে বলে জানিয়েছেন সাকিব আল হাসান। আগামীকাল শুক্রবার থেকে তারা ক্যাম্পে যাওয়ার সিদ্ধান্তের কথা জানিয়েছেন। বিসিবির সঙ্গে বৈঠক শেষে গতকাল বুধবার রাতে সংবাদ সম্মেলনে এ কথা বলেন জাতীয় টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব।
এর আগে নিজেদের পুরোনো ১১ দফা বাড়িয়ে ১৩-তে নেন ক্রিকেটাররা। গুলশানের একটি হোটেলে এ বিষয়ে ক্রিকেটারদের মুখপাত্র হিসেবে সাংবাদিকদের সামনে আসেন সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার মোস্তাফিজুর রহমান খান। তিনি জানান, বিসিবি’কে ক্রিকেটারদের হয়ে ১৩টি দাবি একটি চিঠি আকারে দিয়েছেন। পরে, জাতীয় টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান আশাবাদ ব্যক্ত করে জানান, বিসিবির সঙ্গে আলোচনায় বসলে সমস্যার সমাধান হবে। এরপরই আলোচনার জন্য ক্রিকেটাররা বিসিবিতে যান। আর আলোচনা শেষে সংবাদ সম্মেলনে ফলপ্রসূ আলোচনার কথা বলেন।
এর মধ্যে মঙ্গলবার (২২ অক্টোবর) ক্রিকেটারদের ১১ দফা দাবির মুখে জরুরি বৈঠক শেষে সংবাদ সম্মেলনে বিসিবি প্রধান বলেন, ‘২৪ কোটি টাকা ১৫ জনকে বোনাস দিয়েছি আমরা। শুধু পারফরম্যান্সের জন্য এটা কেউ দেয় নাকি? কী পরিমাণ সুযোগ-সুবিধা ওদের বাড়ানো হচ্ছে, কল্পনা করা করা যায় না। আর সেই টাকার জন্য তারা খেলা বন্ধ করে দিবে? এটা আমার বিশ্বাস হয় না। এটা যদি এমন হতো যে, ওরা আমাদের কাছে বলেছে আর আমরা রাজি হইনি। তাহলে বলা যায়, মতপার্থক্য আছে। কিন্তু কোনো দিন কাউকে কিছু বলল না। এটা তো আশ্চর্যজনক ব্যাপার।
‘একটা বিষয় বলি, সাকিবের সঙ্গে সর্বশেষ যেদিন দেখা হয়, সেদিনও সে টাকার কথা বলেছে। সে বলল, বিশ্বকাপে এত ভালো খেললাম, আপনি আমাকে বোনাস দিলেন না। আমার টাকাটা দিয়ে দেন। আমি বললাম, ঠিক আছে, আপার (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) সঙ্গে কথা বলে একটা অনুষ্ঠান করে দেওয়া যায় কিনা দেখি। কই কোনোদিন তো বলেনি এসব কথা।’
গত সোমবার (২১ অক্টোবর) বেতন ভাতা বাড়ানোসহ ১১ দফা দাবিতে ধর্মঘটের ডাক দেন ক্রিকেটাররা। এতে আসন্ন ভারত সফর নিয়ে শঙ্কা তৈরি হয়। তবে বুধবার রাতে বোর্ডের সঙ্গে ক্রিকেটারদের আলোচনা সফল হওয়ায় ভারত সফরের সব শঙ্কা কেটে গেলো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *