April 24, 2024
জাতীয়লেটেস্ট

বিয়ের চাপ দেওয়ার প্রেমিকাকে হত্যা,প্রেমিকের ফাঁসি

রংপুরে ১৬ বছরের এক কিশোরীকে হত্যার দায়ে নাহিদ হাসান নামের একজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। রোববার (৭ আগস্ট) বিকেলে রংপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালত ১ এর বিচারক তারিক হোসেন এ রায় দেন।

মামলার বিবরণ সূত্রে জানা যায়, রংপুরের মিঠাপুকুর উপজেলার জলসিংপুর বাউড়া কোর্ট গ্রামের মোতালেব হোসেনের কিশোরী কন্যার সঙ্গে একই গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে নাহিদ হাসান প্রেমের সম্পর্ক গড়ে তোলে। এক পর্যায়ে তারা শারীরিক সম্পর্ক স্থাপন করে। এতে কিশোরী মেয়েটি ৪ মাসের অন্ত্বসত্তা হয়ে পড়ে। বিষয়টি জানাজানি হলে স্বজনরা মেয়েটিকে বিয়ে করার জন্য বললে বিয়ে করতে অস্বীকৃতি জানায় এবং নানান টালবাহানা শুরু করে নাহিদ হাসান ও তার পরিবার। ২০২১ সালের ২২ এপ্রিল অভিযুক্ত নাহিদ হাসান ওই কিশোরীকে মোবাইল ফোনে ডেকে নেয়। এরপর বাড়ির অদূরে একটি ভুট্টা ক্ষেতে নিয়ে গিয়ে মেয়েটির পরনের ওড়না গলায় পেঁচিয়ে শ্বাস রোধ করে হত্যা করে লাশ ফেলে চলে যায়।

দুদিন পর মেয়েটির লাশ ভুট্টা ক্ষেতে দেখতে পেয়ে এলাকাবাসি মিঠাপুকুর থানায় খবর দিলে পুলিশ এসে লাশ উদ্ধার করে। এ ঘটনায় নিহতের বাবা মতলুব হোসেন বাদী হয়ে মিঠাপুকুর থানায় হত্যা মামলা দায়ের করে। পুলিশ নাহিদ হাসানকে আটক করে জিজ্ঞাসাবাদ করলে সে হত্যার কথা স্বীকার করে। আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দিও দেয় নাহিদ।

মামলায় ১৪ জন সাক্ষীর সাক্ষ্য ও জেরা শেষে বিজ্ঞ বিচারক আসামী নাহিদ হাসানকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ডের রায় দেন। রায়ের পরে তাকে কঠোর পুলিশী নিরাপত্তার মধ্য দিয়ে আদালতের হাজত খানায় নেয়া হয়। সেখান থেকে কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

সরকার পক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি নয়নুর রহমান টফি জানান, মামলাটি সন্দেহাতীতভাবে প্রমাণ করতে সক্ষম হয়েছি। আসামী যে অপরাধ করেছে এ জন্য সর্বোচ্চ শাস্তির এ রায়ে রাষ্ট্রপক্ষ সন্তুষ্টি প্রকাশ করছে।

অপরদিকে আসামী পক্ষের আইনজীবী আব্দুল হক প্রামাণিক বলেন, ‘আমরা ন্যায় বিচার পাইনি এ রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল দায়ের করবো।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *