April 25, 2024
জাতীয়

বিমানের টয়লেটে ১২ কেজি সোনা উদ্ধার

দক্ষিণাঞ্চল ডেস্ক

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজের টয়লেট থেকে ১২ কেজির বেশি সোনা পাওয়া গেছে। এই সোনা পাচারের সঙ্গে জড়িত সন্দেহে একজনকে আটকও করেছে ঢাকা কাস্টমস হাউজের প্রিভেনটিভ দল। আটক মোহাম্মাদ আফজাল হোসেন হাওলাদার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এয়ারক্রাফট মেকানিক।

ঢাকা কাস্টমস হাউজের উপকমিশনার অথেলো চৌধুরী বলেন, মঙ্গলবার ওমান থেকে চট্টগ্রাম হয়ে ঢাকায় আসা বিজি ১২২ ফ্লাইট থেকে চোরাই সোনার চালানটি উদ্ধার করা হয়। বিমানের যে উড়োজাহাজে সোনা পাওয়া গেছে, সেই ‘অরুণ আলো’ আটক করা হয়েছে বলে জানান তিনি।

অথেলো বলেন, বিমানের ওই ফ্লাইটটি মাস্কট থেকে চট্টগ্রাম হয়ে সকাল সাড়ে ১১টায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসে।  পরে বিমানের ২১এ নম্বর আসনের পিছনে থাকা টয়লেটের মধ্যে ব্যবহৃত টিস্যু ফেলার জন্য রাখা টিস্যু বক্সের নিচের একটি স্থানে লুকানো কালো স্কচটেপে মোড়ানো ছয়টি বান্ডিল উদ্ধার করা হয়।

ওই প্যাকেটগুলো খুলে প্রতিটিতে ১০ তোলা ওজনের মোট ১১০টি সোনার বার উদ্ধার করা হয় বলে জানান অথেলো। তিনি বলেন, উদ্ধার সোনার মোট ওজন ১২ দশমিক ৭৬ কেজি এবং আনুমানিক বাজারমূল্য প্রায় ৬ কোটি ৩৮ লাখ টাকা। অথেলো বলেন, কারা এই সোনা চোরাচালানের সাথে জড়িত, তা তদন্ত করে জানার চেষ্টা করা হবে।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *