May 18, 2024
খেলাধুলা

বিনা পারিশ্রমিকে কাজ করব, বিনিময়ে রেশন দিন: আফ্রিদি

পাকিস্তান তো বটেই পুরো ক্রিকেটবিশ্বেই ব্যাপক জনপ্রিয়তা আফ্রিদির। বহু নামীদামী প্রতিষ্ঠান ও ব্র্যান্ড তার নাম ব্যবহার করেছে।

বিজ্ঞাপনের মডেলও হয়েছেন তাদের জন্য। এ থেকে তিনি রোজগারও করেছেন মোটা অংকের অর্থ। তবে এবার আর তিনি অর্থ চান না। ব্র্যান্ডের প্রচারণার কাজ তিনি বিনা পারিশ্রমিকে করে দেবেন।

তবে বিনিময়ে চান রেশন।

টুইটারে এক ভিডিও পোস্ট করে আফ্রিদি নিজেই ঘোষণা দিয়ে জানিয়ে দিয়েছেন, বিভিন্ন ব্র্যান্ডের হয়ে কাজ চালিয়ে যাবেন তিনি। তবে এর বিনিময়ে তাকে যে অর্থ দেওয়া হবে তা যাবে বিভিন্ন ত্রাণ তহবিল ও রেশনের ব্যবস্থা করার জন্য, যাতে করোনায় ক্ষতিগ্রস্ত মানুষজন উপকৃত হয়।

আফ্রিদি বলেন, ‘বিজ্ঞাপন ও প্রচারের জন্য বিভিন্ন নামী ব্র্যান্ডের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছি। এবার করোনায় ক্ষতিগ্রস্তদের জন্য কাজ করছি। সব ব্র্যান্ডের প্রতি আমার একটি প্রস্তাব আছে। আমি বিনা পারিশ্রমিকে ব্র্যান্ডের জন্য কাজ করব। এর পরিবর্তে রেশন এবং ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করতে হবে। ‘

নিজ দেশের এই কঠিন সময়ে শুরু থেকেই ঝাঁপিয়ে পড়েছেন আফ্রিদি। তার ফাউন্ডেশনের মাধ্যমে তহবিল গঠন করেছেন এবং লকডাউনের ফলে যারা কর্মহীন হয়ে পড়েছেন তাদের খাদ্যসামগ্রী ও নিত্যপ্রয়োজনীয় পণ্য নিজে উপস্থিত থেকেই বিতরণ করেছেন। কিন্তু আফ্রিদির কাছে এটাও যথেষ্ট নয়।

আফ্রিদির ভাষায়, ‘পাকিস্তান অনেক বড় দেশ। এখনও বহু মানুষ রেশনের জন্য অপেক্ষা করছে। তারা দুবেলা দুমুঠো খাওয়ার আশায় বসে রয়েছেন। ‘ এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়ানোর জন্য সবার প্রতি আহবান জানিয়েছেন তিনি।

আফ্রিদির এই অভিনব ও মানবিক উদ্যোগের প্রশংসা করছেন নেটিজেনরা। এবার দেখার বিষয়, তার উদ্যোগে কেমন সাড়া পড়ে। তবে তার ভক্তরা এই উদ্যোগ সফল করতে সামাজিক যোগযোগমাধ্যমে ব্যাপক প্রচার চালাচ্ছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *