April 25, 2024
আঞ্চলিক

বিজয়ের শতক ও আফিফের অর্ধশতকের পর খুলনায় স্বাগতিক বোলারদের দাপট

 

বাংলাদেশ-আফগানিস্তান ‘এ’ দলের সিরিজ

 

ক্রীড়া প্রতিবেদক

আফগানিস্তান ‘এ’ দলের বিপক্ষে দারুণ সেঞ্চুরি করে জাতীয় দলে জায়গা পাওয়ার দাবি জানালেন এনামুল হক বিজয়। গতকাল শনিবার তার অনবদ্য সেঞ্চুরিতে ভর করে বাংলাদেশ ‘এ’ দল প্রথম ইনিংসে ২৫৩ রান সংগ্রহ করে। এদিন আরেক তরুণ ব্যাটসম্যান আফিফ হোসেন ধ্র“ব পেয়েছেন অর্ধশত। এনামুল হক বিজয় অপরাজিত ছিলেন ১২১ রানে। বিজয়ের শতকের পর স্বাগতিক বোলাররা দাপট দেখিয়েছেন খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে। শনিবার ম্যাচের দ্বিতীয় দিনশেষে আফগানিস্তান ‘এ’ দল ৪১ ওভারে ৫ উইকেট হারিয়ে ১৩৫ রান করেছে।

আগের দিন ৪ উইকেট হারিয়ে ১১৭ রান করেছিলো বাংলাদেশ ‘এ’ দল। শনিবার দ্বিতীয় দিনে ব্যাট করতে নেমে আরও ১৩৬ রান করে অলআউট হয় স্বাগতিকরা। যেখানে সেঞ্চুরি আদায় করে নেন এনামুল হক বিজয়। অর্ধশত রানের দেখা পান আফিফ হোসেন ধ্র“ব।

মূলত দিনের শুরুতে আফিফ-এনামুল জুটিতে ভর করে বড় সংগ্রহের দিকে এগোতে থাকে বাংলাদেশ ‘এ’ দল। এই জুটিতে যোগ হয় ৮৯ রান। ব্যাক্তিগত অর্ধশত রান করে আউট হয়ে যান আফিফ। এরপর একপ্রান্তে নিয়মিত উইকেট পড়লেও অন্যপ্রান্তে আগলে রেখে দারুণ সেঞ্চুরি আদায় করে নেন বিজয়। শেষ পর্যন্ত বাংলাদেশ ‘এ’ দল ২৫৩ রান করে অলআউট হয়।

শেষ পর্যন্ত আউট করা যায়নি বিজয়কে। তিনি অপরাজিত ছিলেন ১২১ রান। ২০৫ বল খেলে ১৪টি বাউন্ডারি ও ২টি ওভার বাউন্ডারির সাহায্যে এ রান করেন তিনি। আফগান বোলারদের মধ্যে ইয়ামিন আহমেদ ও কায়েস আহমেদ ৩টি করে ও নাভিদুল মুরাদ ২টি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে ৬৪ রানের উদ্বোধনী জুটিতে শুরুটা ভালোই হয় আফগানিস্তান ‘এ’ দলের। এরপর ৯০ রানে দ্বিতীয় উইকেট হারায় তারা। এরপর দাপট দেখাতে শুরু করে স্বাগতিক বোলাররা। শেষ পর্যন্ত দিনের খেলা শেষ হওয়ার সময় আফগানিস্তান ‘এ’ দল ৫  উইকেট হারিয়ে ১৩৫ রান সংগ্রহ করেছে। দলের ওসামান গনি ৩৯, ইব্রাহিম জর্ডান ৩৭ রান করেন।

স্বাগতিক বোলারদের মধ্যে দারুণ বোলিং করেন সানজামুল। ৪৮ রান খরচায় ৩ উইকেট নেন তিনি। একটি করে উইকেট নেন সালাহ উদ্দিন সাকিল ও কামরুল ইসলাম রাব্বী।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *