May 20, 2024
আঞ্চলিক

বিজ্ঞানী পিসি রায়ের জন্মস্থানসহ দর্শনীয় স্থান পরিদর্শনে ইউএনও

 

পাইকগাছা প্রতিনিধি

বিশ্ব বরেণ্য বিজ্ঞানী স্যার আচার্য প্রফুল্লচন্দ্র পিসি রায়ের বসতবাড়ী সহ পাইকগাছার দর্শনীয় স্থান পরিদর্শন করেছেন ইউএনও জুলিয়া সুকায়না। তিনি বিজ্ঞানী পিসি রায়ের জন্ম বার্ষিকী উদযাপন উপলক্ষে গতকাল বুধবার সকালে বিজ্ঞানী পিসি রায়ের পিতা হরিশ্চন্দ্র রায়ের ১৮৫০ সালে প্রতিষ্ঠিত দেশের প্রথম বালিকা বিদ্যালয় রাড়–লী ভ‚বন মোহনী বালিকা বিদ্যালয় পরিদর্শন ও শিক্ষকদের সাথে মতবিনিময়।

এরপর তিনি বিজ্ঞানীর জন্মস্থান ও বসতবাড়ী পরিদর্শন করেন এবং জন্মবার্ষিকী উদযাপন কমিটির নেতৃবৃন্দ ও এলাকাবাসীর সাথে মতবিনিময় করেন। এরপর তিনি মহাকবি মাইকেল মধুসূদন দত্তের কাটিপাড়াস্থ মামার বাড়ী (জন্মস্থান) পরিদর্শন করেন। পরিদর্শনের ফাঁকে তিনি কাটিপাড়া মাধ্যমিক বিদ্যালয় পরিদর্শন ও কিছু সময়ের জন্য বিদ্যালয়ের শিক্ষার্থীদের পাঠদান করান। এরপর তিনি ১৯০৩ সালে বিজ্ঞানী পিসি রায়ের প্রতিষ্ঠিত রাড়–লী আর,কে,বি,কে কলেজিয়েট স্কুল পরিদর্শন ও শিক্ষকদের সাথে মতবিনিময় করেন। সবশেষে তিনি সফর সঙ্গীদের নিয়ে বোয়ালিয়া কপোতাক্ষ নদের উপর প্রস্তাবিত পিসি রায় ব্রীজের উপর প্রকৃতি উপভোগ করেন।

পরিদর্শন ও মতবিনিময়কালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল মজিদ গোলদার, অধ্যক্ষ গোপাল চন্দ্র ঘোষ, আওয়ামী লীগনেতা আনোয়ার ইকবাল মন্টু, ডাঃ শংকর দেবনাথ, আরশাদ আলী বিশ্বাস, অসীম দাশ, প্রধান শিক্ষক গৌতম কুমার ঘোষ, প্রভাষক ময়নুল ইসলাম, পাইকগাছা প্রেসক্লাবের সহ-সভাপতি মোঃ আব্দুল আজিজ, যুবলীগনেতা এমএম আজিজুল হাকিম, সার্ভেয়ার সাকিরুল ইসলাম ও ইউনিয়ন সহকারী ভ‚মি কর্মকর্তা তাহিদুল ইসলাম।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *