May 9, 2024
জাতীয়

বিএ পরীক্ষায় জালিয়াতি এমপি বুবলীকে বহিষ্কার

দক্ষিণাঞ্চল ডেস্ক

বিএ পরীক্ষায় জালিয়াতির দায়ে সংসদ সদস্য তামান্না নুসরাত বুবলীর পরীক্ষা ও নিবন্ধন বাতিল করে বহিষ্কার করেছে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল রবিবার সকালে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) এক জরুরি সভায় বুবলীকে স্থায়ীভাবে বহিষ্কার করার সিদ্ধান্ত হয়েছে বলে উপাচার্য অধ্যাপক এম এ মান্নান জানিয়েছেন।

একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত আসনে সদস্য নির্বাচিত হওয়া তামান্না নুসরাত বুবলী ২০১১ সালে সন্ত্রাসী হামলায় নিহত নরসিংদীর পৌরসভার তৎকালীন মেয়র লোকমান হোসেনের স্ত্রী। একাদশ জাতীয় নির্বাচনের জন্য নির্বাচন কমিশনে জমা দেওয়া হলফনামা অনুযায়ী সংসদ সদস্য বুবলী এইচএসসি পাস। তবে নিজের শিক্ষাগত যোগ্যতা বাড়িয়ে নিতে তিনি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএ কোর্সে ভর্তি হন।

তবে বাউবির বিএ কোর্স এ তার হয়ে অন্যদের পরীক্ষা দেওয়ার ঘটনা সাংবাদিকের কাছে ধরা পড়ে। তিনি ঢাকায় থাকলেও তার হয়ে নরসিংদীতে বিএ পরীক্ষা দিতেন অন্যরা উঠে আসে গণমাধ্যমের খবরে।

জালিয়াতির বিষয়টি আরও তদন্তে কলেজের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করার কথা জানিয়ে অধ্যাপক এম এ মান্নান বলেন, বুবলী নিজে পরীক্ষা না দিয়ে পরপর ৮টি পরীক্ষায় তার পক্ষে প্রক্সি পরীক্ষার্থীরা অংশ নেয়। তবে শেষ দিনের পরীক্ষা দিতে গিয়ে হলে হাতেনাতে ধরা পড়েছেন এক শিক্ষার্থী।

ঘটনাটি ধরা পড়া এবং এ নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন প্রকাশের পর প্রাথমিক তদন্ত শেষে পরীক্ষা থেকে তাকে বহিষ্কার করে কেন্দ্র কর্তৃপক্ষ। গণমাধ্যমে ও নরসিংদী জেলা প্রশাসনের কাছ থেকে জানতে পেরে রবিবার বুবলীর বিষয়ে জরুরি সভা ডাকে কর্তৃপক্ষ।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *