May 5, 2024
জাতীয়লেটেস্ট

বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না: মির্জা ফখরুল

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিএনপি সন্ত্রাসে বিশ্বাস করে না। গণতন্ত্রকে বিশ্বাস করে বলে এখনো প্রত্যেকটা নির্বাচনে বিএনপি অংশ নিচ্ছে।

শনিবার (১৪ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে ঢাকা-১৮ এবং সিরাজগঞ্জ-১ উপনির্বাচনে ‘ভোট ডাকাতির’ প্রতিবাদে এক প্রতিবাদ সমা‌বে‌শে তি‌নি এ কথা ব‌লেন।

মির্জা ফখরুল বলেন, সরকার সুপরিকল্পিতভাবে নির্বাচন ব্যবস্থাকে ধ্বংস করে দিয়েছে। শুধু নির্বাচন ব্যবস্থাকে নয়, তারা গণতন্ত্র ব্যবস্থাকেও ধ্বংস করে দিয়েছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন অযোগ্য প্রতিষ্ঠানে পরিণত হয়েছে। ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের নির্বাচন থেকে দেখছি, যতগুলো নির্বাচন এই সরকারের অধীনে নির্বাচন কমিশনের মাধ্যমে হয়েছে প্রত্যেকটা নির্বাচন লুট করা হয়েছে। নির্বাচন কমিশনের উপর জনগণের আস্থা শূন্যের কোঠায় চলে এসেছে। তার প্রমাণ পাওয়া যায় ভোটকেন্দ্রে জনগণের উপস্থিতিতে।

ফখরুল বলেন, প্রধান নির্বাচন কমিশনার বলেছেন বাংলাদেশ নির্বাচন কমিশন আমেরিকা নির্বাচন কমিশনের থেকে উন্নত। কারণ তারা ৫ দিনেও নির্বাচনের ফলাফল ঘোষণা করতে পারে না সেখানে আমরা পাঁচ মিনিটে ফলাফল ঘোষণা করতে পারি। আপনারা তো পারবেন, কারণ আপনাদের ফলাফল আগে থেকেই তৈরি করা থাকে। সুতরাং আপনার সেটা শুধু ঘোষণা করে দেন।

‘প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনারদের নাক-লজ্জা পর্যন্ত নেই। তাদের লজ্জা-শরম যদি থাকতো তাহলে তারা অনেক আগে পদত্যাগ করে চলে যেত। তারা সম্পূর্ণভাবে সরকারের অধীনস্থ হয়ে কাজ করছে। ’

প্রতিবাদ সমাবেশে বিএনপির যুগ্ম-মহাসচিব হাবিব উন নবী খান সোহেলের সভাপতিত্বে উপস্থিত ছিলেন চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, সাংগঠনিক সম্পাদক সৈয়দ ইমরান সালেহ প্রিন্স, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী, কৃষকদলের সদস্য সচিব কৃষিবিদ হাসান জাফির তুহিন, বিএনপির জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল, নির্বাহী কমিটির সদস্য আকরামুল হাসান মিন্টু, স্বেচ্ছাসেবক দলের সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক সাইফুল ইসলাম ফিরোজ, ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবন, সহ-সভাপতি আশরাফুল আলম লিঙ্কন, হাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, স্বেচ্ছাসেবক দল মহানগর উত্তরের সভাপতি ফখরুল ইসলাম রবিন প্রমুখ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *