May 20, 2024
করোনাজাতীয়

বান্দরবানের জেলা প্রশাসক করোনায় আক্রান্ত

 

বান্দরবানের জেলা প্রশাসক দাউদুল ইসলাম করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

বৃহস্পতিবার (১২ জুন) রাতে বান্দরবান স্বাস্থ্য বিভাগের করোনা রিপোর্টে জেলা প্রশাসকের নমুনা পজেটিভ আসে। একই সঙ্গে বান্দরবানের একটি বেসরকারি হাসপাতালের আবাসিক মেডিক্যালের অফিসার ডা. কামরুল ইসলামের নমুনা পজেটিভ পাওয়া যায়। এ নিয়ে জেলায় সর্বমোট রোগীর সংখ্যা ৭৮ জন।

বান্দরবান স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় বান্দরবানে দুইজন করোনা রোগী শনাক্ত হয়েছে। শনাক্ত দুইজনই বান্দরবান সদর উপজেলায় বসবাসরত। এদিকে নতুন আক্রান্ত জেলা প্রশাসক মো. দাউদুল ইসলামকে তার সরকারি বাসভবনে আইসোলেশনে রাখা হয়েছে। অন্যদিকে, নতুন আক্রান্ত ডা. কামরুল ইসলাম চট্টগ্রামে চলে গেছেন।

স্বাস্থ্য বিভাগ আরও জানায়, জেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছে ৭৮ জন আর ১৭ জন চিকিৎসা শেষে সুস্থ হয়েছে। হোম কোয়ারেন্টিনে এ পর্যন্ত এক হাজার ৯৫ জন জন ছিল। তার মধ্যে ৯৯৭ জন রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে। প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ১১০ জন ছিল। এরমধ্যে ১০৪ জনকে ছাড় দেওয়া হয়েছে।

বান্দরবানের সিভিল সার্জন ডা. অং সুই প্রু মারমা জানান, এ পর্যন্ত বান্দরবানে নমুনা সংগ্রহ করা হয়েছে এক হাজার ৭৯৫ জনের। তার মধ্যে রিপোর্ট মিলেছে এক হাজার ১২৮ জনের। এদের মধ্যে ৭৮ জনের শরীরে করোনা পজেটিভ পাওয়া গেছে।

তিনি আরও জানান, জেলায় করোনার উপর্সগ নিয়ে একজনের মৃত্যু হয়েছে এবং তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ পাওয়া গেছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *