May 7, 2024
আন্তর্জাতিক

বাংলাদেশ সিরিজের আগে পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসী আটক

দক্ষিণাঞ্চল ডেস্ক

অনেক জল্পনার পর অবশেষে পাকিস্তান সফর করছে বাংলাদেশ। তবে পূর্ণাঙ্গ এই সিরিজে দীর্ঘসময় থাকা ঝুঁকিপূর্ণ বলেই আইসিসির সমঝোতায় তিন ধাপে সফর করতে রাজি হয় বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। নতুন সূচি অনুযায়ী প্রথম ধাপে আগামী ২৪-২৭ জানুয়ারি ৩টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। কিন্তু সিরিজের কয়েকদিন আগে পাকিস্তানের পাঞ্জাবে তিন ভয়ানক সন্ত্রাসীকে আটক করেছে স্থানীয় নিরাপত্তাবাহিনী। এমনটি জানিয়েছে দেশটির দৈনিক দ্য নিউজ ইন্টারন্যাশনাল।

পাকিস্তানের পাঞ্জাব প্রদেশের প্রতিটি জেলাকে সুরক্ষা দিতে ইন্টিলিজেন্স-বেজড অপারেশন চালু করা হয়েছে। আর সেই অপারেশনেই সিটিডি বাহাওয়ালাঙ্গার টিমের দ্বারাই আটক হয় সেই তিন সন্ত্রাসী। এমনটি জানিয়েছেন পাঞ্জাবের আইজিপি শোয়েব দস্তগির।

অভিযুক্ত তিন সন্ত্রাসী হলেন, ইমরান, মুহাম্মদ আবিদ সোহাইল ও মুহাম্মদ রাজা। সিটিডি বাহাওয়ালাঙ্গার টিম তাদের হারুনাবাদ বাইপাস থেকে আটক করে। এসময় তাদের কাছ থেকে বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্যাদি পাওয়া যায়। জানা যায়, এই সন্ত্রাসীদের বাহাওয়ালাঙ্গারে আক্রমণের পরিকল্পনা ছিল।

এই পাঞ্জাবের রাজধানী লাহোরেই সিরিজ শুরু করবে বাংলাদেশ। তবে সিরিজকে ঘিরে কঠোর নিরাপত্তা দিতে নেমে পড়েছে প্রদেশটির নিরাপত্তাবাহিনী। বিভিন্ন সংবাদের বরাতে জানা যায়, সিরিজ চলাকালীন পূর্ণ নিরাপত্তার স্বার্থে প্রায় ১০ হাজার পুলিশ ও কর্মকর্তা নিয়োজিত থাকবে। স্টেডিয়াম চত্ত¡রে তারা খেলোয়াড় ও খেলা দেখতে আসা দর্শকদের নিশ্ছিদ্র নিরাপত্তা দিতে প্রস্তুত।

আগামী ২৪-২৭ জানুয়ারি ৩ টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে লাহোরে। এরপর ৭-১১ ফেব্রæয়ারি রাওয়ালপিন্ডির মাঠে গড়াবে প্রথম টেস্ট ম্যাচ। তৃতীয় ধাপে এপ্রিলে ফের পাকিস্তান সফরে গিয়ে করাচিতে বাকি টেস্ট ও একমাত্র ওয়ানডে ম্যাচটি খেলতে যাবে টাইগাররা।

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *