May 19, 2024
জাতীয়লেটেস্ট

বাংলাদেশে যেখানে শাটডাউন প্রয়োজন, করা হবে: কাদের

 করোনা ভাইরাস সংক্রমণ থেকে উদ্ভূত পরিস্থিতে প্রয়োজন হলে অন্য দেশের মতো যেখানে শাটডাউন প্রয়োজন করা হবে বলে জানিয়েছেন সড়ক পরবিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বুধবার (১৮ মার্চ) সচিবালয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সমসাময়িক ইস্যুতে ব্রিফিংকালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, সারাবিশ্বের জন্য এটি নতুন অভিজ্ঞতা। মানসিকভাবে আমরা ওয়েল ইক্যুয়িপড। এটা একটা বড় শক্তি। যে ইক্যুয়িপমেন্ট দরকার তার যে ঘাটতি সেটি পূরণের চেষ্টা করছি। ঘাটতি পূরণে আন্তরিকতার ঘাটতি নেই।

অন্য দেশের মতো বাংলাদেশে শাটডাউন করতে হলে সেক্ষেত্রে সরকারের প্রস্তুতি আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, যেখানে শাটডাউন প্রয়োজন, করা হবে। সবার আগে মানুষকে বাঁচাতে হবে। সেজন্য যা যা করণীয় করা হবে।

‘বিশ্ব স্বাস্থ্য সংস্থার ডিরেক্টর জেনারেল গতকাল যে বক্তব্য দিয়েছেন, সেখানে কথা একটাই ছিল টেস্ট অ্যান্ড টেস্ট, তিনবার এটি উচ্চারণ করেছে। তিনি বলেছেন টেস্টের উপর গুরুত্ব দেওয়া উচিত, আমরাও সেটি অনুসরণ করে এগিয়ে যাবো।’

তিনি বলেন, আমেরিকার মতো বিরাট শক্তি সেখানেও বিভিন্ন এয়ারপোর্টে স্ক্রিনিং বিশৃঙ্খলা দেখা দিয়েছিল। আমাদের তো অভিজ্ঞাতা নেই। তবুও ভুল থেকে শিক্ষা নিচ্ছি। পরিস্থিতি মোকাবিলার জন্য যা প্রয়োজন ব্যবস্থা নেওয়া হয়েছে। তবুও সতর্কভাবে করোনা মোকাবিলার সব প্রস্তুতি নেবো। এ ব্যাপারে কী করণীয় মিডিয়ার সাজেশনও প্রয়োজন।

সব রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানিয়ে কাদের বলেন, করোনা প্রতিরোধে সরকারিভাবে কঠোর নজর দেবো। সাংবাদিকরাও সঠিক রিপোর্ট করবেন। এখানে প্রাণ বাঁচানোর বিষয়। প্রাণঘাতী ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছি। এখানে রাজনীতি না করে সব রাজনৈতিক দলের কাছে অনুরোধ, করোনা অভিন্ন শত্রু, কোনো পলিটিক্স না করে ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *