May 4, 2024
জাতীয়

বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রশংসায় দ. সুদানি মন্ত্রী

বাংলাদেশি শান্তিরক্ষীদের প্রশংসা করেছেন দক্ষিণ সুদানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল চোল থন বালোক। পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে এক বৈঠকে তিনি এই প্রশংসা করেন

শনিবার ( ২১ আগস্ট) পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানায়।

দক্ষিণ সুদানের ভারপ্রাপ্ত প্রতিরক্ষা মন্ত্রী জেনারেল চোল থন বালোকের সঙ্গে জুবায় তার অফিসে বৈঠক করেন ড. মোমেন। এ সময় বালোক দেশটিতে শান্তিরক্ষীদের ভূমিকার প্রশংসা করেন। তিনি দক্ষিণ সুদানের অবকাঠামো উন্নয়ন ও স্বাস্থ্যসেবায় বাংলাদেশের শান্তিরক্ষীদের অবদান বিশেষভাবে উল্লেখ করেন। একইসঙ্গে তিনি বাংলাদেশ শান্তিরক্ষীদের প্রশিক্ষণ, শৃঙ্খলাবদ্ধতা ও দক্ষতারও প্রশংসা করেন।

বৈঠকে পররাষ্ট্রমন্ত্রী ড. মোমেন বলেন, বাংলাদেশ দক্ষিণ সুদানের সঙ্গে সম্পর্ক বাংলাদেশ অত্যন্ত গুরুত্ব দেয়। তিনি দক্ষিণ সুদানের সঙ্গে উন্নয়ন অংশীদারিত্ব গড়ে তোলার প্রস্তাব দেন। পররাষ্ট্র মন্ত্রী পরামর্শ দেন, দুই দেশের মধ্যে ফার্মাসিউটিক্যালস, আরএমজি, কৃষি এবং আইসিটি সেক্টরের ক্ষেত্রে সহযোগিতা গড়ে উঠতে পারে।

এর আগে ড. মোমেন দক্ষিণ সুদানের ওয়াও প্রদেশের গভর্নরের সঙ্গে বৈঠক করেছেন। বৈঠকে দুই দেশের দ্বিপক্ষীয় সহযোগিতা বাড়ানোর বিষয়ে তারা আলোচনা করেন।

বাংলাদেশ সময় ঘণ্টা: ১৫৩৮, আগস্ট ২১, ২০২১

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *