April 20, 2024
আন্তর্জাতিক

বাংলাদেশকে ধন্যবাদ দিলেন আর্জেন্টিনার প্রেসিডেন্ট

ফুটবলে অভাবনীয় সমর্থনের জন্য বাংলাদেশকে এবার ধন্যবাদ জানালেন খোদ আর্জেন্টিনার প্রেসিডেন্ট। ৩৬ বছর পর আলবিসেলেস্তারা বিশ্বকাপ জেতার পরপরই লিখিত বিবৃতিতে আর্জেন্টিনাকে শুভেচ্ছা জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তারই জবাবে বাংলাদেশের প্রধানমন্ত্রী ও জনগণের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করেছেন আর্জেন্টাইন প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ।

মঙ্গলবার (২০ ডিসেম্বর) এক টুইটবার্তায় তিনি বলেন, শেখ হাসিনা ও বাংলাদেশের সব জনগণকে ধন্যবাদ। সাম্প্রতিক সপ্তাহগুলোতে আমরা যে একতা ও পারস্পরিক ভালোবাসা দেখেছি, তা বর্ণনাতীত হয়ে উঠেছে এবং আজ (বিশ্বকাপজয়ী দলকে অর্ভ্যথনার দিন) এখানে উভয় দেশের পতাকা উড়ছে। আসুন, এই বন্ধন আরও গভীর করি।

এর আগে, আর্জেন্টিনার প্রেসিডেন্টকে পাঠানো অভিনন্দন বার্তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুখেও অনেকটা একই কথা শোনা গিয়েছিল। লিখিত বিবৃতিতে তিনি বলেন, বাংলাদেশের জনগণ ও আমার নিজের পক্ষ থেকে আর্জেন্টিনার ফুটবলের দুর্দান্ত জয়ে আপনাকে ও আর্জেন্টিনা প্রজাতন্ত্রের বন্ধুত্বপূর্ণ জনগণকে এবং ২০২২ ফিফা বিশ্বকাপ জয়ী দলকে আন্তরিক অভিনন্দন।

শেখ হাসিনা বলেন, আমি আনন্দের সঙ্গে লক্ষ্য করেছি, ফুটবলের প্রতি স্নেহ ও ভালোবাসা, বিশেষ করে আর্জেন্টিনা ফুটবল দল, আমাদের দু’দেশের জনগণকে গভীরভাবে সংযুক্ত করে। আপনার জাতীয় ফুটবল দলের বিশ্বকাপ ফুটবল চ্যাম্পিয়নশিপ জয়ের স্বতঃস্ফূর্ত উদযাপনের মধ্য দিয়ে বাংলাদেশের মানুষ তাদের প্রশংসা ও ভালোবাসার পরিচয় দিয়েছে।

প্রধানমন্ত্রী জোর দিয়ে বলেন, আমাদের দুই দেশের জনগণের মধ্যে এই অভূতপূর্ব ভালোবাসা এবং স্নেহ, দৃঢ় দ্বিপাক্ষিক সম্পর্কের পথ প্রশস্ত করেছে। তিনি আশা করেন, আগামী দিনে একে অপরের রাজধানীতে মিশন খোলার মাধ্যমে সম্পর্ক আরও সুসংহত হবে।

বাংলাদেশে আর্জেন্টিনাপ্রীতির কথা কয়েক সপ্তাহ ধরে সারা বিশ্বে বেশ আলোচিত হচ্ছে। এ খবর জানতে বাকি নেই লিওনেল মেসিদেরও। দিনের পর দিন এভাবে সমর্থন দিয়ে যাওয়ায় বিশ্বকাপ জেতার পরপরই বাংলাদেশ, তথা বাংলাদেশি সমর্থকদের ধন্যবাদ জানায় আর্জেন্টিনা ফুটবল দল।

শুধু জাতীয় দলই নয়, স্বপ্নপূরণের দিনে বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছেন অসংখ্য আর্জেন্টাইন নাগরিক। ফেসবুকে ‘ফ্যানস আর্জেন্টিনোস ডে লা সেলেকন ডি ক্রিকেট ডি বাংলাদেশ’ (বাংলাদেশ ক্রিকেট দলের আর্জেন্টিনার ভক্তরা) নামের গ্রুপটিতে বাংলাদেশি সমর্থকদের প্রতি ধন্যবাদের বন্যা বয়ে যাচ্ছে গত রোববার (১৮ ডিসেম্বর) থেকে।

আর্জেন্টিনার রাস্তায় বাংলাদেশের পতাকা হাতে বিজয়োল্লাসের দৃশ্যও ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগমাধ্যমে। এমন অসাধারণ বন্ধুত্বের প্রতিদান হিসেবে বিশ্বকাপজয়ী আর্জেন্টিনা দলকে শিরোপাসহ বাংলাদেশে পাঠাতে অনলাইনে পিটিশনও চালু হয়েছে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *