May 3, 2024
আঞ্চলিক

বটিয়াঘাটায় কেডিএ’র রাস্তা দখল করে গেট নির্মাণের চেষ্টা

দ: প্রতিবেদক

খুলনা জেলার বটিয়াঘাটা উপজেলার জলমা ইউনিয়নের কৃষ্ণনগর মৌজার আহসানাবাদের ১ নম্বর সড়কে গেট নির্মাণ করে প্রতিবেশীর চলাচলের রাস্তা আটকে দেয়ার চেষ্টা করছেন জনৈক মোড়ল আব্দুল জব্বার। ২০টির বেশী পরিবারের সদস্যরা এই সড়কটি ব্যবহার করেন।

সূত্রানুযায়ী, আহসানাবাদ এলাকায় ২০০৪ সালে জমি কিনে বাড়ি নির্মাণ করে সেখানে বসবাস করছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের স্টাফ মোঃ কামরুল ইসলাম। এই বাড়ির পাশে ২০০৯ সালে জমি কিনে বাড়ি করেন মোড়ল আব্দুল জব্বার। তারা দুজনেই একই পথে যাতায়াত করেন। যাতায়াতের এই পথে প্রথম থেকেই দলিলে উল্লেখ করা ৬ ফুটের চলাচলের জমির সাথেই আব্দুল জব্বার পথের জন্য আরও ৭/৮ ফিট জায়গা ছেড়ে দেন। এই পথেই রয়েছে কামরুল ইসলামের জমি। তিনিও পথটি যাতায়াতের জন্য ব্যবহার করেন। ইতিমধ্যে দুই বার ইউনিয়ন পরিষদ থেকে উক্ত রাস্তা মেরামত করা হয়। বর্তমানে স্থানীয় সরকার প্রকৌশল সড়কটি মেরামতের দায়িত্ব পায়। কিন্তু সেখানে ঠিকাদার কাজ করতে গেলে তাকে বাধা দেয় মোড়ল আব্দুল জব্বার। বর্তমানে রাতের অন্ধকারে সেই পথ বন্ধ করে গেট নির্মানের চেষ্টা করেন মোড়ল আব্দুল জব্বার। কিন্তু খবর পেয়ে বটিয়াঘাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ জিয়াউর রহমান সেখানে যান। তিনি সেখানে গিয়ে গেট নির্মান কাজ বন্ধ করে দেন।

কেডিএ সূত্র জানায়, মোড়ল আব্দুল জব্বার জমি ক্রয়ের পর, বাড়ি করার জন্য নকশা অনুমোদন চান। সেখানে হলফনামায় তিনি কেডিএকে ১৫ ফুটের রাস্তা দেখান। কিন্তু বাড়ি নির্মাণের পর তিনি এখন তার জমি থেকে রাস্তায় দেয়া জমি আবারও দখল করার চেষ্টা করছেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *