May 3, 2024
আঞ্চলিকখেলাধুলা

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপে নড়াইলকে হারিয়ে দ্বিতীয় পর্বে খুলনা

ক্রীড়া প্রতিবেদক

বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপের দ্বিতীয় পর্বে খেলার যোগ্যতা অর্জন করেছে খুলনা জেলা ফুটবল দল। গতকাল মঙ্গলবার বিকেল ৩টায় খুলনা জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত ফিরতি ম্যাচে তারা ২-১ গোলে হারিয়েছে নড়াইল জেলা ফুটবল দলকে। গত ১৮ জানুয়ারি নড়াইড়েল বীরশ্রেষ্ঠ নুর মোহাম্মাদ স্টেডিয়ামে অনুষ্ঠিত খুলনা-নড়াইলের প্রথম ম্যাচ ১-১ গোলে অমিমাংসীত ভাবে শেষ হয়েছিল। দ্বিতীয়পর্বে আগামী ২৫জানুয়ারি খুলনার প্রতিপক্ষ চুয়াডাঙ্গা।

খেলার প্রথম থেকেই আক্রমণ করতে থাকে খুলনা। ৮মিনিটের সময় বাপ্পি থ্রো করে ছোট ডি বক্সের মধ্যে বল ফেললে সাব্বিরের হেড বারের সামান্য উপর দিয়ে চলে যায়। ১৬মিনিটের সময় আবারও বাপ্পি ডি বক্সের মধ্যে থ্রো করলে স্বপনের হেড নড়াইলের কিপার  বোরহান তালুবন্দি করেন। ১৮মিনিটের সময় নড়াইল আক্রমণে গেলে ডি বক্সের মধ্রে খুলনার ডিফেন্স মাহফুজ বাবু’র হাতে বল লাগে। এসময় রেফারী আমিনুল ইসলাম লিটন পেনাল্ট্রি’র নির্দেশ দেন। পেনাল্ট্রি করতে আসে জনি। তার সর্ট জালে প্রবেশ করলেও রেফারী তা বাতিল করে পুনরায় সর্টের নির্দেশ দেয়। পরে সর্ট নেন রানা। তার সর্ট খুলনার গোলকিপার মেহেদী কর্ণারের বিনিময়ে প্রতিহত করে দলকে রক্ষা করেন। ২৬মিনিটর সময় বাপ্পি ফ্রি কিক থেকে বল নড়াইলের ছোট ডি বক্সে ফেললে রায়হানের হেড সাইড নেটে লাগে। ৩৪মিনিটে জান্নাত গোলকিপারকে একা পেয়েও গোল করবে ব্যর্থ হয়। গোলশুণ্যে ভাবে বিরতিতে যায় দু’দল।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পায় নড়াইল। এসময় ছোট ডি বক্সের মধ্যে বল পেয়েও গোল করতে ব্যর্থ হয় ইমন। খুলনার কিপার মেহেদী ইমনের দু’দুটি সর্ট দৃঢ়তার সাথে প্রতিহত করেন। ১৮মিনিটের সময় জান্নাতের তীব্র সর্ট বোরহান ফিক্সড করলে ফিরতি বলে স্বপনের সর্ট বারের সামান্য উপর দিয়ে চলে যায়। খুলনার স্টাইকার আরিফের বদলী হিসেবে মাঠে নামে রাজু। আর তাতেই খুলনার ভাগ্য ফিরে যায়। ২৫ ও ২৭ মিনিটে জোড়া গোল করে খুলনার দ্বিতীয়পর্বে খেলা নিশ্চিত করে রাজু। রাজু বনে যান ম্যাচের হিরো। পরপর দু’গোল হজম করে গোল পরিশোধের জন্য মরিয়া হয়ে ওঠে নড়াইল। একরপর এক আক্রমণ করতে থাকে। ম্যাচের শেষ মিনিটে নড়াইলের ইমন আচমকা সর্টে গোল করে দলের ব্যবধান ২-১ করেন।

এর আগে বঙ্গবন্ধু জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশীপের খুলনা-নড়াইলের ফিরতি ম্যাচের উদ্বোধন করেন প্রধান অতিথি খুলনা সিটি মেয়র তালুকদার আব্দুল খালেক। বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. ইউসুপ আলি, পুলিশ সুপার এসএম শফিউল্লাহ ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক কাজী শামীম আহসান।

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *