April 27, 2024
জাতীয়লেটেস্ট

বইয়ের কাগজ নিউজ প্রিন্ট নয়, রঙ ভিন্ন: শিক্ষামন্ত্রী

এবার বছরের শুরুর দিন শিক্ষার্থীদের যে বই দেওয়া হয়েছে সেই বইয়ের কাগজের মান নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। সেই প্রশ্নের জবাব দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। জানিয়েছেন, এই কাগজকে নিউজ প্রিন্ট বলা হলেও সেটা নিউজ প্রিন্ট নয়। তবে কাগজের রঙ ভিন্ন এবং এটা ভালোমানের কাগজ, যা শিক্ষার্থীদের চোখের জন্য উপযোগী।

বুধবার (৪ জানুয়ারি) চাঁদপুরে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে মন্ত্রী এসব কথা বলেন। এদিন সদর উপজেলা পরিষদ প্রাঙ্গণে ইলিশসম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পে নিবন্ধিত জেলেদের মাঝে বকনা বাছুর বিতরণ করেন মন্ত্রী।

বইয়ের কাগজ নিয়ে ওঠা প্রশ্ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, আমাদের দেশে সবাই মনে করে বই যত বেশি সাদা হবে তত বেশি ভালো, কিন্তু তা নয়। এবার বইয়ের কাগজের উজ্জ্বলতা কিছুটা কম হলেও তা নিউজ প্রিন্ট নয়।

দীপু মনি বলেন, মহামারি এবং বৈশ্বিক মন্দার পর নানা প্রতিবন্ধকতা পার করে বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বই তুলে দেওয়া হয়েছে। আগামী দুই সপ্তাহের মধ্যে অবশিষ্ট বই শিক্ষার্থীদের পৌঁছে দেওয়া হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, উপজেলা কেন্দ্রীয় সমবায় সমিতির চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলী আরশাদ মিয়াজি, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজ, জেলা মৎস্য কর্মকর্তা গোলাম মেহেদী হাসান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা তানজিমুল ইসলাম, সহকারী মৎস্য কর্মকর্তা মিজানুর রহমান সহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *