April 25, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ফ্রান্সে মহানবী (সাঃ)’র অবমাননার প্রতিবাদে খুলনায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ

দ. প্রতিবেদক
ফ্রান্সে মহানবী হযরত মোহাম্মদ (সাঃ)-এঁর ব্যঙ্গচিত্র এঁকে অবমাননা এবং ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাত হানার প্রতিবাদে নগরীতে প্রতিবাদ সভা ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। খুলনা জেলা ইমাম পরিষদের ডাকে শুক্রবার বিকেলে নগরীর ডাকবাংলো চত্বরে লক্ষাধিক ধর্মপ্রাণ মুসল্লী ও সাধারণ মানুষ স্বতঃস্ফূর্তভাবে এই বিক্ষোভে অংশ নেয়।
বিক্ষোভ সমাবেশে সভাপতিত্ব করেন জেলা ইমাম পরিষদের ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা রফিকুর রহমান। বক্তৃতা করেন সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা গোলাম কিবরিয়া, ইমাম পরিষদ নেতা মাওলানা নাজমুস সউদ, মাওলানা আবুল কালাম আজাদ, মুফতী জিহাদুল ইসলাম, মাওলানা নাসির উদ্দিন কাসেমী, মাওলানা রফিকুল ইসলাম, মাওলানা আনিসুজ্জামান, মাওলানা আবু বক্কর সিদ্দিক, মাওলানা নূর জালালী, মাওলানা শফিকুল ইসলাম, মাওলানা ইলিয়াস ফকির, মুফতী ইমরান বিন হুসাইন, মাওলানা আব্দুল্লাহ, মাওলানা জাহিদুল ইসলাম, মুফতী রবিউল ইসলাম, মুফতী সিফাত উল্লাহ, মাওলানা কেরামত আলীসহ খুলনা অঞ্চলের বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামা নেতৃবৃন্দ।
বিক্ষোভ সমাবেশে ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক মহানবী রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের প্রতি আহবান জানান। বক্তারা ফ্রান্সের সঙ্গে সকল সম্পর্ক পরিত্যাগ এবং ফ্রান্সের সকল পন্য বর্জন করতে বিশ্বের মুসলমানদের প্রতি আহ্বান জানান। একই সঙ্গে ‘সালাম’ ও ‘আল্লাহ হাফেজ’ নিয়ে কটূক্তি করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক জিয়াউর রহমানকে বহিষ্কার এবং ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানি সৃষ্টির অভিযোগে একাত্তর টেলিভিশনকে বন্ধের আহ্বান জানান।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *