May 18, 2024
আন্তর্জাতিককরোনা

ফের হাসপাতালে অমিত শাহ

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর সুস্থ হয়ে ওঠা ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে আবারও হাসপাতালে ভর্তি করা হয়েছে। সোমবার নয়াদিল্লির অল ইন্ডিয়া ইন্সটিটিউট অব মেডিক্যাল সায়েন্সেস’র (এআইআইএমএস) এক বিবৃতিতে এ তথ্য জানানো হয়েছে।

হাসপাতাল কর্তৃপক্ষ বলছে, ‘গত সপ্তাহে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ’র কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছিল। তাকে সোমবার এআইআইএমএসে ভর্তি করা হয়েছে। গত তিন-চারদিন ধরে মন্ত্রী শরীরে ব্যথা এবং ক্লান্তি অনুভব করছেন বলে জানিয়েছেন।’

এআইআইএমএসের গণমাধ্যম ও প্রোটোকল বিভাগের চেয়ারম্যান ডা. আরতি ভিজ বলেছেন, অমিত শাহ গত তিন-চারদিন ধরে শরীরে ব্যথা এবং ক্লান্তি বোধ করছেন। তার কোভিড-১৯ পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। তারপরও তাকে এআইআইএমএসের কোভিড-১৯ সেবা বিভাগে ভর্তি করা হয়েছে। বর্তমানে স্বরাষ্ট্রমন্ত্রী সুস্থ আছেন এবং হাসপাতাল থেকেই অফিসের কাজ করছেন।

গত ২ আগস্ট ভারতের এই স্বরাষ্ট্রমন্ত্রী এক টুইট বার্তায় করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দেন। গুরুগাঁওয়ের মেদান্তা বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসা নেয়ার পর গত সপ্তাহে ছাড়া পান দেশটির ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) অন্যতম এই নেতা।

১৪ আগস্ট এক টুইট বার্তায় চিকিৎসকের পরামর্শ অনুযায়ী বাসাতে আরও কিছুদিন আইসোলেশনে থাকবেন বলে জানান তিনি।

এদিকে, সোমবার সকালের দিকে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের পরিসংখ্যানে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন করে আরও ৫৫ হাজার ৭৯ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ২৭ লাখ ছাড়িয়ে গেছে। এছাড়া একদিনে আরও ৮৭৬ জনের প্রাণ কেড়েছে করোনা। প্রাণঘাতী এই ভাইরাসে ভারতে মোট মারা গেছেন ৫১ হাজার ৭৯৭ জন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *