May 5, 2024
আন্তর্জাতিক

ফের ইরাকে মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা

ইরাকে আবারও মার্কিন ঘাঁটিতে ড্রোন হামলা চালানো হয়েছে। এবার ইরাকের একটি প্রতিরোধকামী সংগঠন রাজধানী বাগদাদের উত্তরে অবস্থিত মার্কিন নিয়ন্ত্রিত আল-বালাদ বিমান ঘাঁটিতে ওই হামলা চালিয়েছে।

ইরাকের স্বেচ্ছাসেবী সংগঠন পপুলার মোবিলাইজেশন ইউনিট বা হাশদ আশ-শাবির সঙ্গে সম্পর্কযুক্ত সাবেরিন নিউজ চ্যানেল জানিয়েছে, বুধবার আল-বালাদ বিমানঘাঁটিতে ওই হামলা চালানো হয়।

এক প্রতিবেদনে জানানো হয়েছে, বিমান ঘাঁটিতে হামলার সময় ব্যাপক বিস্ফোরণের শব্দ শোনা গেছে এবং পরিচয় প্রকাশে অনিচ্ছুক ইরাকের একটি প্রতিরোধকামী সংগঠন এই হামলার দায়িত্ব স্বীকার করেছে।

প্রতিরোধকামী সংগঠনটি দাবি করেছে, আল-বালাদ বিমানঘাঁটিতে মোতায়েন মার্কিন সেনাদের লক্ষ্য করে তারা ড্রোন হামলা চালিয়েছে এবং নিখুঁতভাবে ড্রোনটি লক্ষ্যবস্তুতে আঘাত হেনেছে।

সম্প্রতি কেমিকেজ নামের এই অত্যাধুনিক ড্রোন ইরাকি প্রতিরোধকামী সংগঠনটির হাতে এসেছে। সম্ভবত এবারই প্রথম মার্কিন সামরিক ঘাঁটিতে হামলার জন্য এটি ব্যবহার করা হলো। এই সংগঠনটি ইরাকে মার্কিন সেনা উপস্থিতির তীব্র বিরোধিতা করে আসছিল।

এক সপ্তাহ আগেও এই বিমান ঘাঁটিতে হামলা চালানো হয়েছিল। সেসময় হামলায় ইরাকের দুই সেনা আহত হয়েছিল তবে মার্কিন সেনাদের কোনো ক্ষয়ক্ষতি হয় নি।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *