May 5, 2024
আঞ্চলিকলেটেস্টশীর্ষ সংবাদ

ফুুলতলায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লার দল’র সদস্য গ্রেফতার

দ. প্রতিবেদক
খুলনায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লার দল’র সক্রিয় সদস্য লিটন হোসেন (৩০) নামের একজনকে গ্রেফতার করেছে র‌্যাব। মঙ্গলবার তাকে ফুলতলা উপজেলার বেজেরডাঙ্গা রেল স্টেশন এলাকা থেকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে উগ্রবাদী সঙ্গীত লিফলেট ও শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত নথি উদ্ধার করা হয়েছে। লিটন হোসেন যশোর জেলাল শার্শার সাখাওয়াত হোসেনের ছেলে।
র‌্যাব-৬’র সহকারী পরিচালক (লিগ্যাল এন্ড মিডিয়া) এএসপি মো. মাহবুব উল আলম জানান, সোমবার দিবাগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে ফুলতলা থানাধীন বেজেরডাঙ্গা রেল স্টেশন সংলগ্ন জনৈক সাত্তার মোড়লের দোতলা বিল্ডিং এর সামনে নিষিদ্ধ জঙ্গি সংগঠন “আল্লার দল” এর সদস্য লিটন হোসেনকে গ্রেফতার করা হয়। এসময় উগ্রবাদী সঙ্গীত লিফলেট (২ পাতা) ও শপথ অনুষ্ঠানে আলোচনা সংক্রান্ত নথি (২ পাতা) উদ্ধার করা হয়েছে।
তিনি আরও জানান, ইতোপূর্বে গত ৪ জুলাই গ্রেফতারকৃত নিষিদ্ধ জঙ্গি সংগঠন আল্লার দল এর থানা নায়েক মোঃ শরিফুল ইসলাম শাওন ও সদস্য মোঃ তরিকুল ইসলাম মিলন এর ঘনিষ্ঠ সহযোগী। সেও তদের বিরুদ্ধে রুজু হওয়া মামলার ঘটনার সহিত জড়িত আছে মর্মে প্রাথমিক ভাবে তথ্য প্রমান পাওয়া যাচ্ছে। তাকে উক্ত মামলায় গ্রেফতার দেখিয়ে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হচ্ছে।
র‌্যাবের জিজ্ঞাসাবাদে লিটন জানায়- সে দীর্ঘদিন যাবত এই সংগঠনের সাথে জড়িত। সে দেশের বিভিন্ন জায়গা হতে সদস্য নির্বাচন, বিভিন্ন উৎস হতে অর্থ সংগ্রহ এবং কর্মীদের বায়াত গ্রহণ করানোর মাধ্যমে দলীয় শক্তি বৃদ্ধির কাজে নিয়োজিত রয়েছে। পরবর্তীতে সে এই সংগঠনকে শক্তিশালী করার লক্ষ্যে দলীয় মিটিং, উগ্রবাদী বই বিতরণ, অর্থ প্রদান ও আদায় এবং সংগঠনে সম্পৃক্ত হওয়ার জন্য দাওয়াত প্রদান ইত্যাদি কর্মকান্ডে স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করে আসছে।

দক্ষিণাঞ্চল প্রতিদিন/ এম জে এফ

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *