May 19, 2024
করোনাজাতীয়লেটেস্ট

ফায়ার সার্ভিসে নতুন ৮ জন করোনা আক্রান্ত

 ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আরও আটজন কর্মী নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ নিয়ে বাহিনীটির মোট ২৪ জন কর্মকর্তা-কর্মচারী করোনায় আক্রান্ত হলেন।

শনিবার (১৬ মে) দুপুরে ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার (মিডিয়া) মো. রায়হান এ তথ্য জানান।

তিনি বলেন, আক্রান্তদের মধ্যে বর্তমানে একজন সুস্থ হয়েছেন। বাকি ২৩ জনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। অগ্নি দুর্ঘটনা নির্বাপণ ও উদ্ধার কাজে অংশ নিয়ে এদের কয়েকজন প্রথমে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পরে তাদের থেকে অন্যরা সংক্রমিত হয়ে থাকতে পারেন।

করোনা আক্রান্তদের মধ্যে আটজন সদরঘাট ফায়ার স্টেশনের, দু’জন পোস্তাগোলা ফায়ার স্টেশনের, তিনজন অধিদপ্তরের অফিস শাখার, সাতজন সদর দপ্তর সিদ্দিকবাজার ফায়ার স্টেশনের ও চারজন ঢাকা কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মী।

এদের মধ্যে ১৫ জনকে পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টারের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে ও আটজনকে সদরঘাট ফায়ার স্টেশনে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে রাখা হয়েছে। করোনা আক্রান্তদের মধ্যে সবাই ভালো আছেন।

রায়হান বলেন, একজন কর্মকর্তা পর পর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাকে সুস্থ ঘোষণা করা হয়েছে। ২৪ জন আক্রান্তের মধ্যে তিনিই প্রথম আক্রান্ত হয়েছিলেন। অন্যদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছে। স্বাস্থ্যের অবনতি হলে প্রয়োজনে তাদের আইসোলেশনে পাঠানো বা হাসপাতালে ভর্তির ব্যবস্থা করা হবে।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *