April 26, 2024
জাতীয়

ফরিদপুরে বাস-মাইক্রোবাস সংঘর্ষে নিহত ৬

দক্ষিণাঞ্চল ডেস্ক

ফরিদপুর সদর উপজেলায় বাস ও মাইক্রোবাসের মুখোমুখি সংঘর্ষে এক চিকিৎসকের পরিবারের চার সদস্যসহ ছয়জনের মৃত্যু হয়েছে। গতকাল সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে করিমপুর ব্রিজ সংলগ্ন এলাকায় এ দুর্ঘটনা ঘটে বলে হাইওয়ে পুলিশের এসআই জয়নাল আবেদীন জানান।

নিহতরা হলেন- বোয়ালমারী উপজেলার ছোলনা গ্রামের ডা. শরীফুল ইসলাম হাদী, তার মেয়ে তাবাসসুম, শ্যালিকা তাকিয়া, বোনের মেয়ে তানজু, তাদের পারিবারিক বন্ধু পুলিশ উপপরিদর্শক (এসআই) ফারুক হোসেন ও মাইক্রোবাস চালক নাহিদ।

দুর্ঘটনায় ডা. শরীফুলের স্ত্রী রিব্বি গুরুতর আহত হয়েছেন। তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দিয়ে ঢাকায় পাঠানো হয়েছে। দুর্ঘটনার কারণ তদন্তে চার সদস্যের কমিটি গঠন করেছে জেলা প্রশাসন। ফরিদপুর সদর উপজেলার করিমপুর ব্রিজ সংলগ্ন এলাকায় ঢাকা-খুলনা মহাসড়কে সোমবার দুর্ঘটনাকবলিত বাস ও মাইক্রোবাস।

অতিরিক্ত পুলিশ সুপার সাইফুজ্জামান জানান, মামুন পরিবহনের বাসটি খুলনার দিকে যাচ্ছিল। আর মাইক্রোবাসটি বোয়ালমারী উপজেলা থেকে যাচ্ছিল ঢাকার দিকে। কানাইপুরের করিমপুর ব্রিজ সংলগ্ন এলাকায় দুই বাহনের মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই মাইক্রোবাসের ছয়জনের মৃত্যু হয়। তিনি বলেন, গত রাত থেকে এখানে ঘন কুয়াশা, দুর্ঘটনার পিছনে এটি একটি কারণ হতে পারে।

ফরিদপুর হাইওয়ে পুলিশের সহকারী সুপারিনটেনডেন্ট মো. সিরাজুল ইসলাম বলেন, এই ঘটনায় হাইওয়ে পুলিশের কর্মকর্তা কামরুজ্জামান বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। বাসের দ্রæতগতি এবং ঘন কুয়াশা দুর্ঘটনার কারণ হতে পারে। আমরা বাসটিকে জব্দ করেছি। তবে চালক পালিয়ে গেছে।

বোয়ালমারীর পৌর মেয়র মোজাফফর হোসেন বাবলু মিয়া বলেন, বিকালে বোয়ালমারী ছোলনা গ্রামের নিহতদের লাশ এসে পৌঁছলে শোকের ছায়া নেমে আসে। স্বজনের কান্নায় পরিবেশ ভারী হয়ে ওঠে। এলাকার শত শত মানুষ এক নজর দেখতে তাদের বাড়ি ছুটে আসেন।

ফরিদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুম রেজা জানান, দুর্ঘটনার খবর পেয়ে জেলা প্রশাসক অতুল সরকারসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে যান। এ ঘটনা তদন্তে চার সদস্যের কমিটি গঠন করা হয়েছে বলে জানান ইউএনও মাসুম রেজা।

নিহত শরীফুর ইসলাম ফরিদপুর জেলা ওলামাদলের সভাপতি ছিলেন। নিহত এসআই ফারুক হোসেনের বাড়ি ফরদিপুরের আলফাডাঙ্গা উপজেলার কোঠরাকান্দি গ্রামে এবং মাইক্রোবাস চালক নাহিদের বাড়ি নড়াইলের লোহাগড়া উপজেলায়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *