April 26, 2024
জাতীয়

ফতুল­ায় ২৯৪০ লিটার চোরাই ডিজেলসহ আটক ২

 

 

দক্ষিণাঞ্চল ডেস্ক

নারায়ণগঞ্জ সদর উপজেলার ফতুল­ায় অভিযান চালিয়ে ২৯৪০ লিটার চোরাই ডিজেলসহ দু’জনকে আটক করেছে র‌্যাব। গতকাল শনিবার বিকেলে ফতুল­া মডেল থানাধীন ধর্মগঞ্জ পাকাপুল এলাকায় একটি গোডাউন থেকে তাদের আটক করা হয়। আটক দু’জন হলেন জাকের হোসেন পাভেল ওরফে মির্জা পাভেল (৪০) ও তার সহযোগী উত্তম দাস (৪৫)।

র‌্যাব-১১ এর সহকারী পরিচালক মোস্তাফিজুর রহমান জানান, র‌্যাবের অভিযানে মির্জা পাভেলের গোডাউন থেকে ১৪টি তেলের ড্রাম উদ্ধার করা হয়। প্রতিটি ড্রামে ২১০ লিটার করে ২৯৪০ লিটার চোরাই ডিজেল পাওয়া যায়। চোরাই কাজে ব্যবহৃত দু’টি মোবাইলও উদ্ধার করা হয়। এসবের মূল্য প্রায় দুই লাখ টাকা।

মোস্তাফিজুর রহমান আরও জানান, মির্জা পাভেল ও উত্তম দাস দীর্ঘদিন ধরে ফতুল­া মডেল থানাসহ আশপাশের এলাকায় সুকৌশলে তেল চুরি করে সেসব বিক্রির কারবার করে আসছিলেন। তাদের এই চোরাই তেল ঢাকা ও আশপাশের বিভিন্ন জেলায় সরবরাহ করা হতো।

দু’জনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও অনুসন্ধানে জানা যায়, ফতুল­া মডেল থানা এলাকায় বেশ কয়েকটি চোরাই তেলের সিন্ডিকেট গড়ে উঠেছে। এই সিন্ডিকেট সুকৌশলে দীর্ঘদিন যাবৎ তেল চুরি আসছে। চোরাই চক্র এই তেলের সঙ্গে ভেজাল তেল মিশিয়ে বিভিন্ন ব্যবসায়ীদের সরবরাহ করে থাকে। এই তেল ব্যবহার করে গাড়ির ইঞ্জিনের ব্যাপক ক্ষতি হচ্ছে। এ ধরনের চোরাই সিন্ডিকেটের বিরুদ্ধে র‌্যাবের অভিযান অব্যাহত থাকবে বলেও জানান বাহিনীর কর্মকর্তারা।

 

 

 

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *