April 25, 2024
জাতীয়

প্রাথমিকে ৩২ হাজার শিক্ষক নিয়োগের ফল কাল

দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোয় ৩২ হাজার সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আগামীকাল সোমবার প্রকাশিত হবে। এ লক্ষ্যে ইতোমধ্যেই চূড়ান্ত ফল প্রস্তুত করেছে প্রাথমিক শিক্ষা অধিদফতর (ডিপিই)। সোমবার বিকেলে এই ফল প্রকাশিত হবে বলে অধিদফতর সূত্রে জানা গেছে।

এর আগে গত ২৪ নভেম্বর শিক্ষক নিয়োগের ফল প্রকাশের কথা ছিল। তবে কারিগরি ত্রুটির কারণে সেদিন ফল প্রকাশ করা সম্ভব হয়নি বলে জানিয়েছিলেন প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) শাহ রেজওয়ান হায়াত।

এদিকে, ফল প্রকাশের বিষয়ে রোববার (২৭ নভেম্বর) নাম প্রকাশে অনিচ্ছুক ডিপিইর এক কর্মকর্তা জানিয়েছেন, সহকারী শিক্ষক পদের চূড়ান্ত ফল তৈরির সব কাজ শেষ হয়েছে। গত বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বুয়েটে এই ফল যাচাই-বাছাই করা হয়েছে। সোমবার বিকেলের মধ্যে এটি প্রকাশিত হবে।

মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, গত ২৪ নভেম্বর প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব ফরিদ আহাম্মদ চূড়ান্ত ফল প্রকাশের কাজে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) গিয়েছিলেন। ওই সময় তার সঙ্গে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ছাড়াও অধিদফতরের একাধিক কর্মকর্তা ছিলেন। পরে সেখান থেকে তাদের প্রাথমিক শিক্ষা অধিদফতরে যাওয়ার কথা ছিল। কিন্তু পদসংখ্যা বাড়ানোর দাবিতে চাকরিপ্রার্থীরা সেদিন প্রধান ফটকে অবস্থান নেওয়ায় সচিব প্রাথমিক শিক্ষা অধিদফতরে যাননি।

অন্যদিকে, প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে জানা গেছে, সহকারী শিক্ষকের পদসংখ্যা বাড়িয়ে ৪৫ হাজার শিক্ষক নিয়োগের কথা থাকলেও এবার তা হচ্ছে না। বিজ্ঞপ্তিতে উল্লেখিত পদেই নিয়োগ হচ্ছে। সে অনুসারে ৩২ হাজার ৫৭৭টি পদেই নিয়োগ দেওয়া হবে।

২০২০ সালের ২০ অক্টোবর সহকারী শিক্ষকের ৩২ হাজার ৫৭৭টি শূন্য পদে নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদফতর। এই নিয়োগ পরীক্ষায় মোট আবেদন করেন ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী। পরে চলতি বছর কয়েক ধাপে নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হয়।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *