May 7, 2024
জাতীয়

প্রশ্ন ফাঁসের গুজব: চার আসামি রিমান্ডে

দক্ষিণাঞ্চল ডেস্ক

চলমান এসএসসি পরীক্ষার প্রশ্নপত্র ফাঁসের গুজব ছড়ানোর অভিযেগে রাজধানীর পল্লবী থানায় করা মামলায় চার আসামিকে এক দিন করে রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল বুধবার ঢাকা মহানগর হাকিম মো. তোফাজ্জল হোসেন রিমান্ডের এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পল্লবী থানার এস আই মো. সজিব খান চার আসামিকে আদালতে হাজির করে সাত দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

আসামিরা হলেন নীলফামারীর সবুজ পাড়ার মফিজুল ইসলামের ছেলে আল-আলিফ হোসাইন, বরগুনার বামনার কালাই এলাকার আখতারুজ্জামানের ছেলে সামিউল আজমাইন, সাতক্ষীরার শ্যামনগরের জয়নগর গোবিন্দপুরের আফছার আলীর ছেলে জামিল আল-মামুন ও ঢাকার আশুলিয়ার বুড়িপাড়ার ছপুর উদ্দিনের ছেলে মনিরুল ইসলাম পাপ্পু।

মামলা সূত্রে জানা গেছে, আসামিরা ফেসবুকে পেইজ ও আইডি ব্যবহার করে চলমান এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের গুজব ও বিভ্রান্তি সৃষ্টি করে আইন-শৃঙ্খলা অবনতি ঘটাতে পারে। এছাড়া ছাত্র-ছাত্রীসহ জনসাধারণের মধ্যে সরকার সম্পর্কে নেতিবাচক মনোভাব সৃষ্টি করতে পারে। আসামিদের পরিচালিত ফেসবুক পেজ পর্যালোচনা করে প্রাথমিকভাবে প্রশ্নফাঁস বিষয়ে অসংখ্য লেখা বিভিন্ন ছাত্র ছাত্রীর ফেসবুকের আইডিতে আদান-প্রদান করেছে। আসামিরা পেশাদার ফেসবুক প্রতারক দলের সক্রিয় সদস্য।

তারা দীর্ঘদিন ধরে নিরীহ লোকদের সঙ্গে প্রতারণা করে আসছে এবং সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করার অপচেষ্টায় লিপ্ত আছে। তাই এ ঘটনার সঙ্গে অন্য আরও কারা জড়িত আছে এবং পলাতক আসামিদের নাম ঠিকান সংগ্রহ করতে আসামিদের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ প্রয়োজন। এর আগে গতকাল রাজধানীর পল্লবী থানায় বাদী হয়ে মামলা করেন একই থানার এস আই রফিকুল ইসলাম।

 

 

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *