April 16, 2024
জাতীয়লেটেস্ট

প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ ঘোষণা : ওবায়দুল কাদের

(বাসস) : প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আলোচনা করে শিগগিরই নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ ঘোষণা করা হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘নবম ওয়েজ বোর্ডের বিষয়টি আমরা আর ঝুলিয়ে রাখতে চাই না। প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করে শিগগিরই নতুন ওয়েজ বোর্ড ঘোষণা করা হবে। এখন আমরা প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌছে গেছি।’
ওবায়দুল কাদের আজ রোববার দুপুরে সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ের সভা কক্ষে নবম ওয়েজবোর্ড বাস্তবায়নে গঠিত মন্ত্রিসভা কমিটির সঙ্গে সংশ্লিষ্ট স্টেক হোল্ডারদের বৈঠক শেষে একথা বলেন।
ওয়েজ বোর্ড-সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির আহবায়ক বলেন, ‘প্রত্যেকেই তারা তাদের নিজ নিজ বক্তব্য তুলে ধরেছেন। বারবার বৈঠক ডেকে আর সময় ক্ষেপণ করা সমচিত নয়, প্রয়োজনও নেই। বিষয়টি ঝুলিয়ে রাখাও বাস্তব সম্মত নয়।
তিনি বলেন, ‘আমরা দীর্ঘক্ষণ স্টেক হোল্ডারদের সঙ্গে আলোচনা করেছি। আমাদের আজকের এ বৈঠক শেষবারের মতো। এরপর আমরা নিজেরা বসবো, তারপর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে বিষয়টি আলাপ আলোচনা করে তাঁর পরামর্শ নিয়ে একটা সিদ্ধান্তে পৌঁছাবো এবং অচিরেই নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ ঘোষণা করবো।’
ওবায়দুল কাদের বলেন, ‘আমরা এখন প্রায় চূড়ান্ত পর্যায়ে পৌঁছে গেছি, আশা করছি আর বেশি সময় লাগবে না। অচিরেই নবম ওয়েজ বোর্ডের রোয়েদাদ ঘোষণা করবো।
বৈঠকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল, তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ, শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন, তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ হাসান, তথ্যসচিব আব্দুল মালেক উপস্থিত ছিলেন।
এছাড়া ইকবাল সোবহান চৌধুরী ও সাংবাদিক নেতাদের মধ্যে মোল্লা জালাল, শাবান মাহমুদ, আবু জাফর সূর্য, সোহেল হায়দার চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *