April 20, 2024
খেলাধুলা

প্রথম টি-২০ ম্যাচে আজ মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-পাকিস্তান

ক্রীড়া প্রতিবেদক

আজ শুক্রবার লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে শুরু হচ্ছে বাংলাদেশ-পাকিস্তানের টি-২০ লড়াই। তিন ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচটি শুরু হবে বেলা তিনটায়। সিরিজের বাকি ম্যাচ দুটি অনুষ্ঠিত হবে ২৫ ও ২৭ জানুয়ারি। প্রতিটি ম্যাচই হবে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে।

এর আগে গতকাল বৃহস্পতিবার ভোরে পাকিস্তানে পৌঁছেছে টাইগার বাহিনী। নিরাপত্তার অজুহাতে পাকিস্তান সফরে যেতে অনীহা প্রকাশ করেছিল বিসিবি। তবে স্বল্প সময়ের জন্য টি-টোয়েন্টি সিরিজ খেলতে সায় ছিল বাংলাদেশের। কিন্তু নাছোড় অবস্থানে থেকে আইসিসির মধ্যস্থতায় অবশেষে পাকিস্তান সফর করতে রাজি হয় বাংলাদেশ।

বৃহস্পতিবার বেশ আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্যদিয়ে উন্মোচন করা হলো টি-টোয়েন্টি সিরিজের ট্রফি। টি-টোয়েন্টি সংস্করণের দুই দলের অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ ও বাবর আজম ট্রফি উন্মোচন করেন। এরপর প্রতীক্ষিত ট্রফিটি হাতে নিয়ে হাসিমুখে ছবিও তোলেন তারা। দুই দলের অধিনায়কই ট্রফি নিজেদের করে নিতে মরিয়া। তবে দু’জনই মনে করেন মাঠের লড়াইয়ে যারা ভালো করবে তাদের হাতেই উঠবে এই ট্রফি।

এছাড়া ট্রফি উন্মোচন অনুষ্ঠানে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে নিজেদের সন্তুষ্টি প্রকাশ করেন টাইগার অধিনায়ক। মাহমুদউল্লাহ রিয়দ মনে করেন,পাকিস্তান তাদের সর্বোচ্চ নিরাপত্তা দিচ্ছে। এবং এতে তারা খুশি। কেবল মাঠের ক্রিকেট নিয়ে ভাবছে পুরো দল।

প্রায় এক যুগ পর পাকিস্তানের মাটিতে ক্রিকেট খেলতে নামবে টাইগাররা। সর্বশেষ টাইগাররা পাকিস্তানের মাটিতে খেলেছিলো ২০০৮ সালে। ২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপর হামলার পর থেকে দেশটিতে ক্রিকেট আয়োজনে নেমে আসে অচলাবস্থা। সা¤প্রতিক সময়ে আফগানিস্তান, জিম্বাবুয়ে, ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কা সফরের পর দেশটি গেছে বাংলাদেশ।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *