April 25, 2024
খেলাধুলা

প্যারিসে নেইমার থাকছেন আরও ৫ বছর

২০১৭ সালে ২২২ মিলিয়ন ইউরোতে বার্সেলোনা ছেড়ে নেইমার যখন পিএসজিতে যোগ দেন তখন তিনি বনে যান বিশ্বের সবচেয়ে দামি খেলোয়াড়। কিন্তু প্যারিসে পাঁচ বছর না যেতেই যেন মুদ্রার উল্টো পিঠ দেখলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। গত কয়েকদিনের সংবাদ মাধ্যমে আলোচনা চলছে নেইমারকে ছেড়ে দিতে চাইছে প্যারিসের ক্লাবটি। কিন্তু এরই মধ্যে এলো নতুন খবর। প্যারিসে নেইমার থাকছেন আরও ৫ বছর।

মূলত, পিএসজির সঙ্গে নেইমারের চুক্তির একটি ধারা সক্রিয় করার মাধ্যমে সেটার মেয়াদ বাড়িয়ে নিয়েছেন তিনি। ফরাসি সংবাদমাধ্যম লে’কিপি এ সংবাদ প্রকাশ করেছে। বর্তমান চুক্তির মেয়াদ শেষ হওয়ার কথা ২০২৫ এ থাকলেও সেটা বেড়ে হয়েছে ২০২৭ সাল পর্যন্ত।

এদিকে স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কা গতকাল জানায়, নেইমারের এমন পদক্ষেপে পিএসজি সভাপতি নাসের আল-খেলাইফি হতাশ হতে পারেন। কারণ যে কোন মূল্যে নেইমারকে ছাড়তে চাইছে তারা।

উল্লেখ্য, কয়েকদিন আগে ২০২২-২৩ মৌসুমের পিএসজির জার্সি উন্মোচনে লিওনেল মেসি, কিলিয়ান এমবাপেরা থাকলেও ছিলেন না নেইমার।

গত কয়েক বছরে নেইমার পিএসজিতে গুরুত্ব হারিয়েছেন বলাই যায়। সেইসাথে প্যারিসের ক্লাবটিতে বর্তমান তারকা স্বদেশী এমবাপের চুক্তি নবায়নও নেইমারকে ক্লাবে গুরুত্ব হারানোর পেছনে কারণ হিসেবে দেখা হচ্ছে। এ ছাড়া নেইমারের প্রতি বছর ৩০ মিলিয়ন ইউরো বেতনও অনেকটা প্রভাব ফেলেছে।

সবশেষ মৌসুম ছিল নেইমারের পিএসজিতে যোগ দেওয়ার পর সবচেয়ে বাজে সময়। সব প্রতিযোগিতা মিলিয়ে ২০২১-২২ মৌসুমে ২৮ ম্যাচ মাঠে নামেন নেইমার। জালের দেখা পান মাত্র ১৩ বার।

এদিকে নেইমারকে দলে টানতে চাইছে ইংল্যান্ডের চেলসি এবং ইতালির জুভেন্টাস, এমন খবর প্রকাশ করেছে ইউরোপের নানা সংবাদ মাধ্যম। তবে নেইমার নিজের বেতন কমিয়ে কোনো ক্লাবে যেতে রাজি নন বলেই শোনা যাচ্ছে। নেইমারকে পাওয়ার দৌড়ে সবচেয়ে এগিয়ে আছে চেলসি, এমনটাই জানাচ্ছে মার্কা।

শেয়ার করুন:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *